রাঙ্গুনিয়ায় কঠোর লকডাউন ,১২ হাজার টাকা জরিমানা

রাঙ্গুনিয়ায় কঠোর লকডাউন ,১২ হাজার টাকা জরিমানা

৭ দিনের  সরকারি ‘বিধি-নিষেধ বা কঠোর ‘লকডাউন’ এর প্রথম দিন রাঙ্গুনিয়ায় বন্ধ ছিল দোকানপাট, সড়ক ছিল যানবাহন শূন্য। লকডাউন কার্যকরে বিভিন্ন হাট-বাজার, সড়ক ও গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। তবে কোথাও র‍্যাব, সেনাবাহিনী কিংবা বিজিবি সদস্যদের দেখা যায়নি। বৃহস্পতিবার (১ জুলাই) অভিযানকালে আইন অমান্য করে ঘর থেকে বের হওয়ায় ৩৩ মামলায় ১২ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। 

এদিন সকাল থেকে রাঙ্গুনিয়ায় কাপ্তাই সড়কের শান্তিরহাট থেকে লিচুবাগান, গোডাউন থেকে রাজারহাট, মরিয়মগর থেকে রাণীরহাট, হাজারীহাটসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই বন্ধ ছিল সবধরণের যানবাহন। তবে কিছু মালবাহী গাড়ী, ব্যাটারী চালিত রিকশা, টমটম ও কিছু সিএনজি অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। মুদির দোকান ও বেকারী খোলা থাকলেও হোটেল রেস্টুরেন্ট, শপিংমল বন্ধ ছিল। মানুষের চলাচলও অন্যান্য সময়ের চেয়ে অনেকটা কম লক্ষ্য করা যায়। 

দুপুর ১২টার দিকে রোয়াজারহাটে পুলিশের টহল চলাকালে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিল্কী। এসময় জানতে চাইলে তিনি বলেন, পুলিশের একাধিক ভ্রাম্যমাণ টহল টিম মাঠ পর্যায়ে লকডাউন কার্যকরে কাজ করছে। 

এদিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী৷ তিনি উপজেলার গোডাউন, ক্ষেত্রবাজার, রাজারহাট বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছেন। এসময় আইন অমান্য করে ঘর থেকে বের হওয়ায় ২৭ মামলায় ৯ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন। এছাড়া লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারণা চালিয়েছেন তিনি। 

অন্যদিকে ইছাখালী, রোয়াজারহাট, মরিয়মনগর, লিচুবাগান, দোভাষী বাজার, ধামাইরহাট, রাজারহাট, রাণীরহাটসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান। অভিযানকালে তিনি ৬ মামলায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

এসময় জানতে চাইলে তিনি বলেন,অতি জরুরি প্রয়োজন ছাড়া ‘বিধিনিষেধের’ সময় বাড়ির বাইরে গেলেই গ্রেফতার করা হবে। অভিযান চলাকালে জনগণকে সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলতে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে।

আরও পড়ুন

×