রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত ৷

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত ৷

চলমান লকডাউনের ৮ম দিন ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাজীব চৌধুরী এই অভিযান চালিয়েছেন। অভিযানে সহযোগিতা করেন র‍্যাব-৭ এর একটি দল। অভিযানে বিধিনিষেধ অমান্য করায় ৬ মামলায় ১৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, লকডাউন কার্যকরে মাঠ পর্যায়ে অভিযান অব্যাহত রেখেছে ভ্রাম্যমাণ আদালত। এরঅংশ হিসেবে বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়েছে। মরিয়মনগর চৌমুহনী এলাকায় অভিযানকালে ৬ মামলায় ১৭০০ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় শুধুমাত্র প্রয়োজনে আসা যানবাহন কিংবা মানুষদেরই যাতায়াত করতে দেওয়া হয়েছে। বিধিনিষেধ অমান্য করে আসা যানবাহনকে ফিরিয়ে দেওয়া হয় এবং সতর্ক করা হয়। লকডাউন কার্যকরে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলে জানাম নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব চৌধুরী। 

এদিকে লকডাউনের ৮ম দিনেও সড়কে যানবাহন ও সাধারণ মানুষের আনাগোনা বেড়েছে। অলিগলিতে দোকানপাট খোলা রেখে আড্ডা ও ঘুরাঘুরি অব্যাহত রয়েছে। বিভিন্ন সাপ্তাহিক বাজারেও লোকজন স্বাস্থ্যবিধি না মেনে ঘুরাফেরা করতে দেখা গেছে। 

সাধারণ মানুষের এই বেপরোয়া ঘুরাঘুরির কারণে রাঙ্গুনিয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার রাঙ্গুনিয়ায় ৪০টি নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে আজ রাঙ্গুনিয়ায় মোট শনাক্ত ৫৬০ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৫০০ জন এবং এখন পর্যন্ত ১৪ জন মারা গেছেন। দিন দিন রাঙ্গুনিয়ায় পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করছে। তাই সরকারি বিধিনিষেধ মেনে সবাইকে নিরাপদে থাকার অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আরও পড়ুন

×