রাঙ্গুনিয়ায় করোনা সৎকার টিমের মাধ্যমে করোনায় আক্রান্ত মৃত মিলন দে'র সৎকার সম্পন্ন ৷

রাঙ্গুনিয়ায় করোনা সৎকার টিমের মাধ্যমে করোনায় আক্রান্ত মৃত মিলন দে'র সৎকার সম্পন্ন ৷

করোনার দ্বিতীয় ঢেউ শুরুর সাথে সাথে মৃতের সংখ্যাও বাড়তে থাকে ৷নির্মম পরিহাস শেষ যাত্রায় থাকছেনা আপন মানুষগুলো ৷ঠিক তেমনি গত ১৪ জুলাই ( বুধবার)উপজেলার করোনার ২য় ঢেউয়ে গঠিত  সময়ের সাহসী যোদ্ধাদেরকে নিয়ে গড়া করোনায় আক্রান্ত মৃতদেহ সৎকার ইউনিটের প্রথম সৎকার কার্যক্রম পরিচালিত হয়।

করোনা সৎকার টিমের আহবায়ক শ্রী জয় দাশ বলেন ,গতকাল বিকাল ৪ ঘটিকার সময় করোনায় আক্রান্ত মৃতদেহ সৎকার টিমের কাছে খবর আসে যে, রাংগুনীয়া,১নং চন্দ্রঘোনা মিশন এলাকার বাসিন্দা মিলন কান্দি দে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন এবং তার পরিবারবর্গ  মৃত দেহ সৎকারের জন্য করোনায় আক্রান্ত মৃতদেহ সৎকার ইউনিটের কাছে অনুরোধ জানান।

তারই পরিপ্রেক্ষিতে, করোনায় আক্রন্ত মৃতদেহ সৎকার ইউনিট, একটি ৮ জনের সৎকার টিম পাঠাই।

 

মৃত ব্যাক্তির বাসস্থান মিশনের একদম শেষ প্রান্তে হওয়াই এবং রাস্তা খুব সরু হওয়াই কোনো ধরনের এম্বুলেন্স বা যান চালিত কোনো গাড়ি ঢোকার ব্যবস্থা ছিল না।তাই করোনায় আক্রান্ত মৃতদেহ সৎকার ইউনিটের সদস্যরা মৃতদেহকে ভ্যানের উপর নিয়ে, ভ্যান চালিয়ে মিশন ঘাটে আনেন এবং পরবর্তীতে বোটযোগে  মৃতদেহকে রাইখালী শ্মশানে নিয়ে দাহ কার্যক্রম পরিচালনা করা হয়।

 

উক্ত সৎকার কার্যক্রমে অংশগ্রহণ করেন জয় দাশ,অভি দাশ, মুন্না চৌধুরী,জনি দে,ধীমান কান্তি দাশ,বিপ্লব চক্রবর্তী,সুবেল দে,রাজীব দত্ত।

আরও পড়ুন

×