আদেশ ও কর্তব্য পালনে যে পিছু পা হয় না সেই প্রকৃত সৈনিক-নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ

আদেশ ও কর্তব্য পালনে যে পিছু পা হয় না সেই প্রকৃত সৈনিক-নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ

নৌ পরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শৃঙ্খলাই সৈনিকের মূল পরিচিতি। সততা, বুদ্ধিমত্তা, নির্ভরযোগ্যতা, আনুগত্য, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি। আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছ পা হয় সেই প্রকৃত সৈনিক। বর্ডার গাড বাংলাদেশের (বিজিবি) চারটি মূলনীতি ‘মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতায়’ উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে তাদের ওপর অর্পিত যেকোন দায়িত্ব সুন্দর ও সুচারুভাবে পালন করতে হবে সীমান্তে অতন্ত্র প্রহরী বিজিবি সদস্যদেরকে। 
    গতকাল শনিবার সকাল সাড়ে ৯ টায় দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বর্ডার গাড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরে আয়োজিত ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণকালে প্রধান অতিথি হিসেবে উপরোক্ত কথা বলেন তিনি। 
    তিনি নবীন সৈনিকদের উদ্দেশ্যে আরো বলেন, দেশের সার্বভৌমত্ত্ব ও অক্ষন্ডতা রক্ষা করাই বিজিবি সদদ্যের কাজ। তোমাদের সততা, নিষ্ঠা ও পেশাগত দক্ষতার ওপরেই নির্ভর করবে তোমার ওপর অর্পিত দায়িত্বের সফলতা ও বিজিবির সম্মান ও গৌরব। 
ফুলবাড়ীস্থ ২৯ বর্ডার গাড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরে মাঠে আয়োজিত কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন ভূঁইয়া (পিএসসি), ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ (এসজিপি), দিনাজপুর জেলা প্রশাসক মো. খালেদ মাহমুদ জাকি, পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।
এছাড়াও উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন, পৌর মেয়র মো. মাহমুদ আলম লিটন,  ফুলবাড়ী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, উপজেল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারা। 
শেষে ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে ফুলবাড়ী প্রশিক্ষণ কেন্দ্রের সর্ববিষয়ে সেরা রিক্রুট হিসেবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রশিক্ষণার্থীর মাঝে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট প্রদান করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
উল্লেখ্য, ২১৯ জন রিক্রুট নিয়ে ৯৬ তম রিক্রুট ব্যাচের ২৪ সপ্তাহের মৌলিক প্রশিক্ষণ গত ৩১ জানুয়ারি ফুলবাড়ী রিক্রুট প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হয়। ওই প্রশিক্ষণ শেষে গতকাল শনিবার আনুষ্ঠানিক শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যেমে তাদের সৈনিক জীবনের সূচনা হয়। 
 

আরও পড়ুন

×