রায়পুরে মাদ্রাসার শিক্ষা সফরের গাড়ী থেকে  ছাত্রীদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা

প্রকাশিত: 17/03/2020

আব্দুল মালেক নিরব

রায়পুরে মাদ্রাসার শিক্ষা সফরের গাড়ী থেকে  ছাত্রীদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা

লক্ষীপুর প্রতিনিধি: মাদ্রাসার বার্ষিক শিক্ষা সফরের গাড়ী বহরে বখাটেদের হামলা এবং ছাত্রীদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটে গতকাল লক্ষীপুরের রায়পুর বামনী ইউনিয়নের মধ্য সাগরদী খাদিজাতুল কোবরা (রা:) দাখিল মাদ্রাসার বার্ষিক শিক্ষা সফরের গাড়ী বহরে ।
স্থানীয় ও মাদ্রাসা কমিটি সুত্রে জানা গেছে, বার্ষিক শিক্ষা সফরে চাঁদপুর (মিনি কক্সবাজার) যাওয়ার উদ্দেশ্যে মধ্য সাগরদী খাদিজাতুল কোবরা (রা:) দাখিল মাদ্রাসার শিক্ষক, অভিভাবকসহ ১২০ জন ৯টি গাড়ি নিয়ে রওনা হয়। তার পিছন দিয়েই ৩টি মোটর সাইকেল করে একই এলাকার  মানিক সাহার বাড়ির মো. হারুনের ছেলে মো. ফাহাদ (২০) এর নেতৃত্বে তার সহোদর রাব্বি (২৫), তোরাপের বাড়ির তাজুল ইসলামের ছেলে মোহাম্মদ উল্যা (২৪), জাকিরের ছেলে শান্ত (২৫) ও তার সহোদর ফাহিম (২০), ফকির বাড়ির মো. দেলোয়ারের ছেলে সবুজ (২২), তোরাপের বাড়ির বিশু ওরফে হ্রদয় (২২) এবং সোনাপুর ইউনিয়নের বাসাবাড়ি চকিদার বাড়ির মো. লিটনের ছেলে ফাহিম (২২) সহ   বহিরাগত বখাটেদের  শিক্ষা সফরে না নেওয়ায় গাড়ী বহরে চাঁদপুর (মিনি কক্সবাজার) পর্যন্ত এবং চাঁদপুর থেকে ফেরার পথেও দফায় দফায় হামলা চালায়। 
গাড়ীর পেছনে আসতে দেখে শিক্ষকদের নির্দেশে ড্রাইভাররা বখাটেদের ওভারটেক করতে না দেওয়ায় তারা ভিন্ন পথ অবলম্বন করে রায়পুর জিনের মসজিদ নামক স্থানে এসে গাড়ী বহরকে বেরিকেট দেয় ।  এসময় বখাটেরা আলমগীর হোসেন দিলসন নামক ড্রাইভারকে গাড়ী থেকে টেনে-হিচড়ে বের করে এলোপাথারি কিল ঘুষি মারতে থাকে ।
অন্য ড্রাইভাররা এগিয়ে আসলে বখাটেরা আরো ক্ষিপ্ত হয়ে মারতে থাকে। এক পর্যয়ে গোপন সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে বখাটেরা পালিয়ে যায় । পরে পুলিশ পটোকলে গাড়ী বহর মাদ্রাসা প্রাঙ্গণে নিয়ে যায় । গাড়ী বহর এলায় আসার পূর্বেই বখাটেরা মাদ্রাসার সামনে বহিরাগত অন্যান্ন বখাটে নিয়ে বগিদা, রামদা ও চাইনিজ কুড়াল নিয়ে ড্রাইভারদের উপর হামলা চালায়। পরে স্থানীয় লোকজন ও পুলিশ আসলে বখাটেরা পালিয়ে যায় । 
এ সময় তাদেরকে না পেয়ে সাবেক ইউপি সদস্য ও মাদ্রাসার সেক্রেটারী আলহাজ্ব নজির আহমেদের বাড়ি থেকে তাদের একটি মোটর সাইকেল জব্দ করে পুলিশ থানায় নিয়ে যায় । 
এ নিয়ে মঙ্গলবার স্থানীয় জামে মসজিদ ও হাফেজিয়া এতিমখানা এবং খাদিজাতুল কোবরা (রা:) দাখিল মাদ্রাসার কমিটি ও শিক্ষকদের উদ্যোগে একটি প্রতিবাদ সভা হয়। এ সভায় উপস্থিত ছিলেন রায়পুর প্রেসক্লাবের সভাপতি মাহবুবুল আলম মিন্টু, সহ সভাপতি মিজানুর রহমান মোল্লা, আবদুল করিম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ঢালী, অর্থ সম্পাদক হারুনুর রশিদ, নির্বাহী সদস্য আবদুল লতিফ, মসজিদের উপদেষ্টা জাহাঙ্গীর পাটওয়ারী, আলী হায়দার  পাটওয়ারী, সভাপতি আলী আহমেদ, মাদ্রাসার সভাপতি মাষ্টার নুরুল ইসলাম, সহ সভাপতি, ইউপি সদস্য আনোয়ার হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরাম মিঝিসহ এলাকার গন্যমান্য প্রায় ৫শতাধিক মানুষ। এ নিয়ে এলাকার মধ্যে উত্তেজনা বিরাজ করছে । 
এ বিষয়ে অত্র মাদ্রাসার সুপার আব্দুল আলীম বাদী হয়ে বখাটেদের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করে । 
থানার অফিসার ইনচার্জ মোঃ তোতা মিয়া বলেন, তাদের একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে। অভিযুক্তদের আটক করার চেষ্টা চলছে।  


 

আরও পড়ুন

×