নওগাঁয় করোনা সন্দেহে চিকিৎসা না পেয়ে যুবকের মৃত্যু

প্রকাশিত: 29/03/2020

নিজস্ব প্রতিবেদন :

নওগাঁয় করোনা সন্দেহে চিকিৎসা না পেয়ে যুবকের মৃত্যু

নওগাঁর রানীনগরে জ্বর ও কাশিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আল আমিন (২২) নামের এক যুবক। নিহত আল-আমিনের পরিবারের দাবি করোনা ভাইরাস সন্দেহে চিকিৎসা না পেয়ে তিনি মারা গেছেন।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, নিহত আল-আমিন ঢাকায় একটি কাপড়ের দোকানে কর্মরত ছিলেন। শনিবার সকালে প্রচন্ড জ্বর কাশি নিয়ে অসুস্থ অবস্থায় ঢাকা থেকে নওগাঁয় আসেন।

এ সময় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে স্থানীয় ইউপি মেম্বার ও গ্রামের কিছু লোক তাকে গ্রামে প্রবেশ করতে দেননি। ফলে দ্রুত তাকে নওগাঁ জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তবে সেখানকার চিকিৎসকরা আল আমিনকে চিকিৎসা দিতে অস্বীকার করেন ও ফেরত পাঠান। পরে তাকে আদমদীঘি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানেও ডাক্তাররা তাকে চিকিৎসা না করে ফিরিয়ে দেন।

পরে সেখান থেকে বিকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা আল আমিনকে ২৩ নং মেডিসিন ওয়ার্ডে ভর্তি করেন। রাত সাড়ে ৮টার দিকে আল আমিন মারা যান।

এ বিষয়ে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, আল আমিনের লাশ রাতেই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে আল আমিন করোনায় নয়, মস্তিস্কের সংক্রমণ বা মেনিনজাইটিস নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ভর্তির সময় তার শরীরে জ্বরের মাত্রা তীব্র ছিল। মাথা ব্যাথা ও গলা ব্যাথা ছিল।

আরও পড়ুন

×