বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল, আক্রান্ত ৫৬ লাখ

প্রকাশিত: 27/05/2020

নিজেস্ব প্রতিবেদন

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল, আক্রান্ত ৫৬ লাখ

বৈশ্বিক মহামারি প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্ব আজ থমকে দাঁড়িয়েছে। প্রতিদিন মৃত্যুর মিছিলে যুক্ত হচ্ছে হাজার হাজার মানুষ।দীর্ঘ হচ্ছে আক্রান্তের মিছিলও। করোনা সংক্রমণ দেখা দেয়ার সাড়ে ৫ মাসেরও কম সময়ে মৃত্যু হয়েছে সাড়ে ৩ লাখেরও বেশি মানুষের।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ লাখ ৫০ হাজার ৪১৭ জনের মৃত্যু হয়েছে। আর প্রাণঘাতি এই মহামারীতে আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৮৫ হাজার ৯৩৮ জন।

গত বছরের ১৭ ডিসেম্বর চীনের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।এটি বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।গত ১১ মার্চ এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনায় এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুর মধ্যে শীর্ষ স্থানে রয়েছে প্রবাবশালী দেশে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যূর সংখ্যা লাখ ছাড়িয়েছে। সেখানে মোট আক্রান্ত ১৬ লাখ ৮০ হাজার ৬৮০ জন।

এদিকে মঙ্গলবার সরকারের রোগতত্ব-রোগ-নিয়ন্ত্রণ-ও-গবেষণা-ইনস্টিটিউট-(আইইডিসিআর) তথ্য অনুযায়ী, বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ৭৫১ জন।এবং মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২২ জন।

আরও পড়ুন

×