করোনায় গত ২৪ ঘন্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬৪

প্রকাশিত: 30/05/2020

নিজস্ব প্রতিবেদন :

করোনায় গত ২৪ ঘন্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬৪

বৈশ্বিক মহামারি প্রাণঘাতী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় ২৮ জনের মৃত্যু। এ নিয়ে দেশে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ৬১০ জন।

এছাড়া একই সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৬৪ জন। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪ হাজার ৬৮৪ জন।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩৬০ জন। নিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন।

আজ শনিবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ৯ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ২৮ জন।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.০২ শতাংশ ও মৃত্যুর হার ১.৩৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, বিভাগভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রামে ৭ জন, রংপুরে ২ জন ও সিলেটে একজন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালে ২৬ জন ও বাসায় ২ জন মারা গেছেন।

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো আইইডিসিআর জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

আরও পড়ুন

×