রাঙ্গুনিয়ায় ইউএনও সহ এক দিনেই ১৩ জন করোনায় আক্রান্ত

রাঙ্গুনিয়ায় ইউএনও সহ এক দিনেই ১৩ জন করোনায় আক্রান্ত

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান সহ একদিনে ১৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সোমবার (১ জুন) রাতের রিপোর্টে তাদের এই রোগ শনাক্ত হয়। আক্রান্তের মধ্যে রয়েছে ২ জন চিকিৎসক, ১ জন পুলিশসহ মোট ৩ জন নারী এবং অন্যরা বিভিন্ন বয়সী পুরুষ।

এরমধ্যে একজন দ্বিতীয় মেয়াদে পজিটিভও রয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, আক্রান্ত ১৩ জনের মধ্যে ইউএনও ছাড়াও রয়েছে পৌরসভার ২ জন, সরফভাটার একটি যৌথ পরিবারের ৭ জন, ১ জন ওই এলাকার দ্বিতীয়বার পজিটিভ নারী, শিলক এলাকার ৩৩ বছর বয়সী পুরুষ জন এবং ১ জন রাঙ্গুনিয়া থানায় কর্মরত ৪৫ বছর বয়সী এসআই।

আক্রান্ত পৌরসভার দুইজনের একজন হলেন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের অধিনে পোমরা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত ৫২ বছর বয়সী উপসহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তা নারী এবং অন্যজন পৌরসভার দক্ষিণ ঘাটচেক এলাকার ৪৯ বছর বয়সী পুরুষ।

সরফভাটার যৌথ পরিবারের ৭ জনের মধ্যে রয়েছে রাঙ্গামাটি মেডিকেল কলেজে মেডিকেল অফিসার হিসেবে কর্মরত ২৯ বছর বয়সী চিকিৎসক, তার ১৯ বছর বয়সী ছোট ভাই, ৫০ বছর বয়সী তার মা, ২৫ ও ১৫ বছর বয়সী তার চাচাতো ভাই, ৪৮ ও ১৮ বছর বয়সী তার দুই চাচা।

এছাড়া সরফভাটার ৩৫ বছর বয়সী এক নারীর দ্বিতীয় মেয়াদেও পজিটিভ আসে। নতুন আক্রান্ত সবাই ২৭ মে নমুনা জমা দিয়েছিলেন।

তবে নমুনা দেওয়ার সময় তাদের শারীরিক কিছু উপসর্গ থাকলেও এখন তাদের অধিকাংশই সামান্য জ্বর-কাশি ছাড়া আর কোন উপসর্গ নেই বলে জানা যায়। আক্রান্ত সবাই হোম আইসোলেশনে রয়েছেন।

মঙ্গলবার (২ জুন) নতুন ৩৩ জনের নমুনা সহ এখন পর্যন্ত ২৭৬ জনের নমুনা পাঠানো হয়েছে। এরমধ্যে ২০৮ জনের ফলাফল পাওয়া গেছে। যারমধ্যে ৫০ জনের পজিটিভ। এরমধ্যে ৮ জন সুস্থ হয়েছেন এবং ২ জন মারা গেছেন ৷

আরও পড়ুন

×