দেশে করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৪৩

প্রকাশিত: 07/06/2020

নিজস্ব প্রতিবেদন :

দেশে করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৪৩

বৈশ্বিক মহামারি প্রাণঘাতী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৪২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮৮ জন।

এছাড়া একই সময়ের মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৪৩ জন। এনিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৫ হাজার ৭৬৯ জন।

আজ রোববার মহাখালী স্বাস্থ্য অধিদপ্তর থেকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচাল ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৩৬টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এই পরীক্ষায় নতুন করে ২ হাজার ৭৪৩ জনের দেহে কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৬৫ হাজার ৭৬৯ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৪২ জনের। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮৮৮ জনের মৃত্যু হলো।

তিনি আরও বলেন, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৭৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নেওয়া ১৩ হাজার ৯০৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

আরও পড়ুন

×