ফুলবাড়ীতে পৌরসভার ড্রেন নির্মাণে কলেজ ছাত্রবাসের ভবন ধসের পড়ার প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ-মানববন্ধন

প্রকাশিত: 14/09/2019

ডে-নাইট নিউজ

ফুলবাড়ীতে পৌরসভার ড্রেন নির্মাণে কলেজ ছাত্রবাসের ভবন ধসের পড়ার প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ-মানববন্ধন

 

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ড্রেন নির্মাণের ফলে ফুলবাড়ী সরকারী কলেজের ছাত্রবাস-২ এর ভবন ধসে পড়ার প্রতিবাদে গতকাল বুধবার বেলা ২টায় বিক্ষোভসহ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। 
    কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. নজমুল হকের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীরা কলেজ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভ ধসে পড়া ছাত্রাবাসের সম্মূখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চালন করেন। মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. নজমুল হক, উপাধ্যক্ষ সহযোগী অধ্যাপক আহসান হাবীব, সরকারী কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মো. শাহরিয়া ফেরদৌস, প্রভাষক মো. এরশাদ হোসেন, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাসেল আহম্মেদ, সহ-সভাপতি এসএম নাসিম মাহামুদ প্রমুখ।
    অধ্যক্ষ প্রফেসর মো. নজমুল হক বলেন, পৌরসভার চলমান ড্রেন নির্মাণে যথাযথ সতর্কতা অবলম্বন না করাসহ দায়িত্বহীনতার মাধ্যমে কলেজ ছাত্রবাস সংলগ্ন এলাকায় ড্রেন নির্মাণ করায় ছাত্রবাস-২ এর ভবনটি ধসে পড়েছে। এতে ছাত্রাবাসের বাসিন্দা শিক্ষার্থীদের মানবেতর ও জীবনের ঝুঁকি নিয়ে ওই ছাত্রবাসে বসবাস করতে হচ্ছে। এরজন্য পুরোপুরি পৌর কর্তৃপক্ষ দায়ী। 
 

আরও পড়ুন

×