রাঙ্গুনিয়ায় সফল নারী উদ্যোক্তা ঝুমুর মুৎসুদ্দী

রাঙ্গুনিয়ায় সফল নারী উদ্যোক্তা ঝুমুর মুৎসুদ্দী

করোনা মহামারিতে আজ অনেকের জীবন বিপর্যস্ত৷ অনেকে আজ বিভিন্ন পেশায় জড়িত হয়েছেন৷ করোনার এই সময়ে একজন সফল নারী উদ্যেক্তা রাঙ্গুনিয়ার ইছামতি গ্রামের প্রতিভাময়ী সংগীত শিল্পী ঝুমুর মুৎসুদ্দী ৷যিনি নিজ উদ্যেগে “নুপুর এস্ক্লুসিভ ফ্যাশন নামে" অনলাইন বিজনেজ চালু করেছেন৷

যা ইতিমধ্যে ব্যাপক সাড়া পড়েছে৷ ঝুমুর ব্যবসা নিয়ে ইতিমধ্যে এই প্রতিবেদকের সাথে কথা হয়৷ ঝুমুর মুৎসুদ্দীর কথামালা সরাসরি তুলে ধরলাম ৷

নমস্কার, আমি ঝুমুর মুৎসুদ্দী।আমি রাঙ্গুনীয়ার মেয়ে।চট্রগ্রাম মহিলা কলেজে মাস্টার্স এ অধ্যায়ন করছি।খুব ছোট্ট থেকেই আমি পড়ালেখার পাশাপাশি গানের তালিম নিয়েছি আর এখন ও গানের তালিম নিচ্ছি।

অর্নাস ৪র্থ বর্ষ পরীক্ষা শেষ হওয়ার পরই একটা চাকুরীতে জব পাই।কয়েক বছর জব করি।পরবর্তীতে করোনা ভাইরাসের জন্য চাকুরী করা হয়নি। এর পর কিছুতেই বসে থাকতে মন চাইছিল না।

সব সময় নিজে কিছু একটা করার জন্য চাইতাম।শেষমেষ আমি অনলাইন বিজনেস করার জন্য চেষ্টা করলাম।প্রথমেই অনেক কষ্ট হয়েছে। কীভাবে কি করবো কিছুই জানতাম না।কিন্তু মনোবল হারায়নি।

আর পাশে ছিল আমার পুরা পরিবার এবং একজন ফেন্ডট তার পাশাপাশি আমার ফেইসবুক ফেন্ডটরা।সবাই আমাকে খুব সার্পোট করেছিল। এখনো সার্পোট করে যাচ্ছে।

আমি কাজ করছি মেয়েদের শাড়ি, থ্রি পিস, কুর্তি, ওড়না, জামদানি শাড়ী, তাঁত জামদানি, বেবি ড্রেস, আর এন্টিক্স জুয়েলারি নিয়ে।তাছাড়া পরিকল্পনা রয়েছে ছেলেদের বিভিন্ন প্রোডাক্ট নিয়ে কাজ করার।

আপনারা সকলেই পাশে থাকবেন এবং আর্শীরবাদ করবেন যেনো ভবিষ্যতে আরো অনেক দূর পযর্ন্ত এগিয়ে যেতে পারি। আমি একজন সফল নারী উদোক্তা। ঘরে বসে থাকার সময় আর নেই সকল নারীরা  নিজ নিজ অবস্থান থেকে কিছু করার চেষ্টা করবেন আশা করি৷

আরও পড়ুন

×