ভেঙ্গে পড়েছে দেশের স্বাস্থ্যব্যবস্থা: জাফরুল্লাহ চৌধুরী

প্রকাশিত: 26/08/2020

নিজস্ব প্রতিবেদন :

ভেঙ্গে পড়েছে দেশের স্বাস্থ্যব্যবস্থা: জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাষ্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের স্বাস্থ্যব্যবস্থা সম্পূর্ণভাবে ভেঙ্গে পড়েছে। 

বুধবার (২৬ আগষ্ট) ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে প্লাজমা ও ব্লাড ডোনেশন সেন্টারে সদ্য করোনামুক্ত হয়ে প্লাজমা ডোনেট করতে আসেন বিএনপি’র সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার রুমিন ফারহানা। এ সময় ডা. জাফরুল্লাহ দেশের সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা সম্পূর্ণভাবে ভেঙ্গে পড়েছে। এই সরকার সামরিক সরকারের চেয়ে বেশি খারাপ, তারা কারো কথা শুনতে চায়না। আমি গত মার্চে বলেছি করোনা সংক্রমন শুরু হয়েছে, দেশের হাসপাতালগুলোতে পর্যাপ্ত সাপ্লাই আছে কিনা দেখেন কিন্তু তারা উদাসীন। হাসপাতালে রোগীরা অক্সিজেনের জন্য ভর্তি হয়, কিন্তু দেখা যায় যে বেসরকারি হাসপাতালগুলোতে অক্সিজেনের দাম নিচ্ছে অনেক বেশি। অনেক হাসপাতালগুলোতে লাখ টাকার বিল করে হাতিয়ে নিচ্ছে। সরকারের নৈতিক দায়িত্ব হবে এসব জিনিসের দাম নির্ধারণ করে দেওয়া। তা না হলে জনগণকে প্রতারণার হাত থেকে রক্ষা করা যাবে না। তিনি রুমিন ফারহানাকে উদ্দেশ্য করে বলেন, আপনি সংসদে এসব বিষয়গুলি উত্থাপন করুন। 

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, রুমিন ফারহানা এখনো পুরোপুরি সুস্থ না, তবুও তিনি নিজ উদ্যোগে প্লাজমা দিতে এসেছেন।দেশের একজন সচেতন নাগরিক হিসেবে এটা একটি চমৎকার উদাহরন সৃষ্টি করেছেন।

আরও পড়ুন

×