দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৮২

প্রকাশিত: 02/09/2020

নিজস্ব প্রতিবেদন :

দেশে করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৮২

বৈশ্বিক মহামারি প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চার হাজার ৩৫১ জন।

এছাড়া একই সময়ের মধ্যে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫৮২ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৭ হাজার ৫৮২ জন।

আজ বুধবার বিকালে স্বাস্থ্য অধিদফতর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত একদিনে ১৫ হাজার ২০৪টি নমুনা পরীক্ষা হয়েছে, যাদের মধ্যে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫৮২ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো তিন লাখ ১৭ হাজার ৫২৮ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৮৩৯ জন। আর সব মিলিয়ে সেরে উঠেছেন দুই লাখ ১১ হাজার ১৬ জন।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। এরপর থেকে আস্তে আস্তে বেড়েই চলেছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় বিশ্বে বাংলাদেশের অবস্থান এখন ১৫তম স্থানে। তার মৃতের সংখ্যায় বাংলাদেশ রয়েছে ২৯তম অবস্থানে।

আরও পড়ুন

×