আদার উপকারিতা 

প্রকাশিত: 08/10/2019

নিজেস্ব প্রতিবেদন

আদার উপকারিতা 

আদার উপকারিতা 
 আমাদের মানব দেহের রোগের অভাব নেই  ।   আন সেই দেহেরে রোগের  প্রতিরোধের ক্ষমতা বাড়ায় এই আদা । আমরা খাবারে স্বাদ বাড়ানো জন্য আদা কুচি বা আদা বাটা ব্যবহার করি । কিন্তু এই স্বাদ ছাড়া আদা আমাদের শরিলের অনেক উপকার করেন । 
আর সেই আদায় কি কি গুণ আছে দেখে নেই :
আদার রস আমাদের শরীলকে শীতল করে এবং আদা আমাদের হার্টকে ভালো রাখার জন্য উপকার করে । আমরা আদার রসের সাথে মধু মিশিয়ে খেতে পারি যার ফলে আমাদের হাঁপানি এবং কাশি থেকে আরাম পেতে পারি। বমি বমি ভাব আসলে আদা চিবিয়ে খাইতে পারেন এতে করে বমি ভাব টা কেটে যাবে । আদা খেলে মুখের স্বাদ বৃদ্ধি করে। আরও যেমন ডায়াবেটিসজনিত কিডনির সমস্যা দুর হবে । মাইগ্রেনের সমস্যা সমাধান করতে সহযোগীতা করে ।এমনকি প্রেগনেন্সির প্রথম দিকে এই যেমন সকাল বেলার দিকে শরীল টা ভালো লাগে না । আর এই খারাপ লাগা দুর করবে । আদা আমাদের শরীলের রোগ প্রতিরোধ করতে সহযোগিতা করে । এবং আমাদের দাঁতের মাড়ি কে শক্ত করে । এমনকি দাঁতের ফাঁকে ফাঁকে জমে থাকা জীবাণু কে ধ্বংস করে । 
আমাশা , জন্ডিস , পেট ফাপা নিরাময় করতে হলে । চিবিয়ে খেতে পারেন বা রস করে খেতে পারেন । যারা গলার চর্চা করেন যেমন গান গায় যারা তাদের জন্য আদার উপকারিতা অপরিসীম । আপনি একটা রুটিন করে নিতে পারেন যেমন প্রতিদিন ছোট এক টুকরা আদা খাইতে পারেন এতে করে আপনার সাইনাসের সমস্যা দুর হবে । আরও যেমন আমাদের ত্বকে পড়ে যেতে পাড়ে বয়সের ছাপ আর সেটা নিয়ে আমরা অনেক চিন্তিত থাকি । আর সে জন্য প্রতিদিন আদা চিবিয়ে খান । কারন আদায় আছে অ্যান্টিএইজিং উপাদান , অ্যান্টিঅক্সিডেন্ট যেটা আমাদের দেহের রক্ত চলাচল করে । এবং টক্সিন ধুর করে ।

 

আরও পড়ুন

×