সাবেক ডেপুটি স্পিকার কর্ণেল (অব.) শওকত আলীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর গভীর শোক

প্রকাশিত: 16/11/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

সাবেক ডেপুটি স্পিকার কর্ণেল (অব.) শওকত আলীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর গভীর শোক

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার এবং ১৯৬৯ সালের পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠী কর্তৃক আগরতলা ষড়যন্ত্র মামলার ২৬তম অন্যতম আসামী কর্ণেল শওকত আলীর মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।  

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী ১৯৬৯ সালে তৎকালীন শাসকগোষ্ঠীর বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে অকুতোভয় সৈনিক হিসেবে কাঁধে কাঁধ মিলিয়ে সংগ্রাম করেছেন এবং আগরতলা ষড়যন্ত্রের মামলায় তিনি ২৬ নম্বর আসামি হয়িছিলেন তা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।  

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে, মহান মুক্তযুদ্ধ ও সংসদীয় গণতন্ত্র শক্তিশালীকরণে তাঁর অবদান প্রধানমন্ত্রী শ্রদ্ধাভরে স্বরণ করেন। তিনি আরও বলেন, দেশ একজন প্রবীণ জননেতা এবং বঙ্গবন্ধুর বিশ্বস্ত ও আদর্শের সৈনিককে হারাল।  

মাননীয় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।  

কর্ণেল শওকত আলীর মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি কিডনি, ডয়োবেটিস ও উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত নানান সমস্যায় ভুগছিলেন। ২৯ অক্টোবর তিনি আশংকাজনক অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন এবং সেখানে তিনি বেশ কিছু দিন লাইফ সাপোর্টে ছিলেন।  

কর্ণেল শওকত আলী শরীয়তপুর-২ আসন থেকে ৫ বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ব্যক্তিজীবনে তার দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।   


 

আরও পড়ুন

×