শ্রদ্ধেয় সাংবাদিক শফিক উল্লাহ খাঁন আর নেই!

প্রকাশিত: 21/06/2021

আবু বকর সিদ্দিক

শ্রদ্ধেয় সাংবাদিক শফিক উল্লাহ খাঁন আর নেই!

বাংলাদেশ গণ আজাদী লীগের  মহাসচিব  ও আইপি টিভি ওনার্স এসোসিয়েশন এর  সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খান এর বড় ভাই
মহেশখালীর প্রবীণ সাংবাদিক মহেশখালী প্রেসক্লাবের  অন্যতম প্রতিষ্টাতা , মহেশখালীর সর্বজন শ্রদ্ধেয় সাংবাদিক শফিক উল্লাহ খাঁন আর নেই। তিনি আজ (২১ জুন, সোমবার) দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালি্লাহি অইন্নাইলাইহি রাজিওন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। 

সাংবাদিক শফিকুল্লাহ খান মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের দক্ষিণ নলবিলা রাহাতজান পাড়া গ্রামের প্রবীন আলেমে দ্বীন মরহুম আলহাজ্ব  মাওলানা মকবুল আহাম্মদ ও মরহুমা মোমেনা বেগমের সন্তান।  ও কালামার চড়া ইউনিয়ন  এর প্রবীন  আলেমে দ্বীন আলহাজ মাওলানা শামসুদ্দিন এর জামাতা

তিনি ১ কন্যা এবং ৫ পুত্র সন্তানের জনক শফিক উল্লাহ খাঁন মহেশখালী উপজেলার সাংবাদিকতার অনন্য দৃষ্টান্ত। মহেশখালী দ্বীপে যে কয়জন হাতে গুনা সাংবাদিক সাংবাদিকতার সূচনা করেন শফিকুল্লাহ খাঁন অন্যতম।
ছোট মহেশখালী ইউনিয়ন প্রতিষ্টালগ্নে তিনি চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদন্ধীতা করেন। 

তিনি সর্বজন শ্রদ্ধেয় মাস্টার নাছির উল্লাহ খান ও আলহাজ্ব  মাওলানা  শাকের উল্লাহ খানের  ছোট ভাই ও বিশিষ্ট ব্যাংকার মুহাম্মদ বোরহান উদ্দিন খানঁ এর বড় ভাই। বড় ছেলে ডা: তৌফিক উল্লাহ খানের আব্বাজান। 

আগামীকাল সকাল ৯ টায় ছোট মহেশখালী  দক্ষিণ নলবিলা রাহাতজান পাড়া মসজিদ সংলগ্ন জামে মসজিদের মাঠে তাহার জানাযা অনুষ্টিত হবে। 

মরহুম শফিকুল্লাহ খাঁন দীর্ঘ ৪০ বছরের সাংবাদিকতার জীবনে বাংলাদেশের বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পত্রিকায় সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। তিনি চট্রগ্রামের জনপ্রিয় পত্রিকা দৈনিক পূর্বকোণে সাংবাদিকতা শুরু করেন, মৃত্যুর পূর্ব সময় পর্যন্ত চট্টগ্রামের দৈনিক নয়া বাংলা পত্রিকায় যুক্ত ছিলেন। তিনি দীর্ঘদিন ডায়বেটিস রোগে ভোগছিলেন। 

শফিকুল্লাহ খাঁনের মৃত্যুতে মহেশখালী উপজেলা প্রেসক্লাব ও কক্সবাজারের সাংবাদিক অঙ্গন গভীর শোক প্রকাশ করেছে।

আরও পড়ুন

×