ফুলবাড়ীতে কৃষি যন্ত্রপাতি বিতরণী কার্যক্রমের উদ্বোধন

ফুলবাড়ীতে কৃষি যন্ত্রপাতি বিতরণী কার্যক্রমের উদ্বোধন

রংপুর বিভাগ কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের আওতায় দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল রবিবার তিনটি গ্রুপের কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণী কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
সকাল ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার।
 শেষে আনুষ্ঠানিকভাবে কৃষকদের মাঝে কৃষি যন্ত্র হিসেবে ফুটপাম্প স্প্রেয়ার তুলে দেন অনুষ্ঠানের অতিথিদ্বয়।
ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার বলেন, উপজেলায় দানা, ফল ও সবজি তিনটি কৃষক গ্রুপ নির্ধারণ করা হয়েছে। ওই গ্রুপে মোট ৬৬ জন কৃষক রয়েছেন, তারমধ্যে দানা গ্রুপে ৪৪ জন, ফল গ্রুপে ১১ জন এবং সবজি গ্রুপে ১১ জন রয়েছেন। ওইসব কৃষকের মাঝে গতকাল রবিবার আনুষ্ঠিকভাবে কৃষিযন্ত্র বিতরণী কার্যক্রম শুরু হয়েছে। ধাপে ধাপে ওইসব কৃষকদের মাঝে ১১ টি ফুট পাম স্প্রেয়ার, ১১টি হেন্ড পাম স্প্রেয়ার, ১১টি পাওয়ার স্প্রেয়ার, ৩৮ টি থ্রেসার, ৫ টি রাইস চান্স প্লান্টার, ৪ টি রিপার, ১১ টি উইডার এবং একটি ইউনোয়ার মেশিন বিতরণ করা হবে।
 

আরও পড়ুন

×