র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ হতে ৭ অপহরণকারী গ্রেফতার!

প্রকাশিত: 16/06/2021

কে. এম. আহসান উল্ল্যা

র‌্যাবের অভিযানে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ হতে ৭ অপহরণকারী গ্রেফতার!

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ অপহরন হওয়া ভিকটিম উদ্ধার ও অপহরনকারীকে গ্রেফতরের অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৬ জুন অনুমানিক রাত ২.৩০ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন আগানগর কাঠুরিয়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে অপহৃত হওয়া ভিকটিম মো. শাহজাহান (২২) কে উদ্ধার করে এবং ৭ অপহরনকারীকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত অপহরণ কারীদের নাম মো. আসলাম (২৫), সৈয়দ আল আমিন (২২), মো. ফয়েজ উল্লাহ (২০), মো. রহমত উল্লাহ সরকার (১৮),  সৈয়দ মোরসালিন (১৮), মো. ইমরান (১৮) ও মো.  শাহদাত হোসেন (১৮) বলে জানা যায়। এসময় তাদের নিকট হতে ৯ টি মোবাইল ফোন জব্দ করে।

গত ১৪ জুন সকালে প্রতিদিনের মত ভিকটিম মো. শাহজাহান (২২) তার কর্মস্থলে যায়। কিন্তু রাত গভীর হয়ে গেলেও ভিকটিম কর্মস্থল থেকে তার বাসায় না ফিরলে ভিকটিমের পরিবারের সদস্যরা তার সন্ধানের বিভিন্ন জায়গায় খোজাখুজি করতে থাকে।

পরের দিন ১৫ জুন সকালে ভিকটিমের বড় ভাই ভিকটিমের শশুরের নিকট থেকে জানতে পারে ভিকটিমকে অপহরন করা হয়েছে। উক্ত সংবাদ প্রাপ্তির পর ভিকটিমের বড় ভাই ভিকটিমের ব্যবহৃত মোবাইল নম্বরে ফোন করলে ভিকটিমের উচ্চস্বরে কান্নাকাটি শব্দ শুনতে পায় এবং অপহরনকারীদের ১ জন ভিকটিমের বড় ভাইয়ের নিকট ভিকটিমের মুক্তিপনের জন্য বিকাশের মাধ্যমে ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা পাঠাতে বলে না হলে ভিকটিমকে মেরে ফেলা হবে বলে হুমকি প্রদান করে। পরবর্তীতে ভিকটিমের বড় ভাই র‌্যাবের নিকট অভিযোগ করলে ব্যার-১০ ভিকটিমকে উদ্ধার করার জন্য তাৎক্ষনিক একটি বিশেষ টিম নিয়োগ করে। পরবর্তীতে ব্যার-১০ এর উক্ত আভিযানিক দল ছায়া তদন্তের মাধ্যমে অদ্য ১৬ জুন আনুমনিক রাত ২.৩০ ঘটিকায় ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন আগানগর কাঠুরিয়া এলাকায় অপহরনকারীদের দখল হতে ভিকটিম মো. শাহজাহান (২২) কে উদ্ধর করে এবং ৭ জন আপহরকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত অপহরনকারীরা ১নং আসামী আসলাম এর নেতৃত্বে গত ১৪ জুন রাত্র অনুমান ১০.৪৫ ঘটিকায় ভিকটিম মো. শাহজাহান (২২) কে কর্মস্থল থেকে তার বাসায় যাওয়ার পথে অপহরণ করে নিয়ে যায় এবং তারা ভিকটিমের ব্যবহৃত মোবাইল থেকে ভিকটিমের বড় ভাইয়ের নিকট মুক্তিপনের ১,৫০০,০০০/- টাকা দাবী করেছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ভিকটিমের বড় ভাই বাদী হয়ে একটি অপহরন মামলা রুজু করেছে।

আরও পড়ুন

×