কেরানীগঞ্জ ও রামপুরায় র‌্যাবের অভিযানে ১৮ জুয়াড়ি গ্রেফতার

প্রকাশিত: 30/06/2021

কে.এম. আহসান উল্ল্যা

কেরানীগঞ্জ ও রামপুরায় র‌্যাবের অভিযানে ১৮ জুয়াড়ি গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ কেসিনোর (জুয়াড়ি) বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় ২৯ জুন আনুমানিক ২২:৫০  ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন ব্রাক্ষণকিত্তা ঘোসপাড়া এলাকায় একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ১০ জন জুয়ারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম- মোঃ হামেদ (৩৫), আব্দুল মাজেদ শেখ (৪২), মোঃ হানিফ (২৪), মো. মোজাম্মেল (২০), আব্দুল সালাম শেকদির (৩০), মো. আল আমিন হোসেন মোল্লা (২২), মো. রিপন (৩০), মো. হান্নান (১৮), মো. বাবুল মোল্লাা (৪৭) ও শামীম শেখ (২২) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ টি জুয়া খেলার কার্ড (তাস), ১০ টি মোবাইল ফোন ও নগদ- ২,৫০০/-  (দুই হাজার পাঁচশত) টাকা উদ্ধার করা হয়।

এছাড়া একই তারিখ আনুমানিক ২৩:১০ ঘটিকায় র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার রামপুরা থানাধীন পূর্ব রামপুরা এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ০৮ জন জুয়ারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম- সুমন মিয়া (৩৮), কাজী আল আমিন (৪৬), মো. টুকু মিয়া (৫৪), মো. রাশিদুল ইসলাম (৩৬), মো. জাকির হোসেন (৪৪), মীর রুহুল আমিন (৫০), মো. স্বপন মিয়া (৩৮) ও মো. গিয়াস উদ্দিন (৩৯) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ টি জুয়া খেলার কার্ড (তাস), ১০ টি মোবাইল ফোন ও নগদ- ২৭,৩০০/- (সাতাশ হাজার তিনশত) টাকা টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা বেশ কিছুকিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে বলে জানা যায়।  
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন

×