মোহাম্মদ আলম বাগানের গাছ কেটে দিলেন ভুমিদুস্য সাহাব উদ্দীন  

মোহাম্মদ আলম বাগানের গাছ কেটে দিলেন ভুমিদুস্য সাহাব উদ্দীন  

গাছের চারার সাথে এ কেমন শত্রুতা ! পড়ে রয়েছে সারি সারি গাছের কাটা চারা। গত দেড় বছর ধরে পরিচর্যা  মাধ্যমে ক্রমে পরিপুষ্ট হয়ে উঠা এধরণের অন্তত একশত চারা গাছের অগ্রভাগ দিন দুপুরে সন্ত্রাসী সাহাব উদ্দীন প্রকাশ (কালু) বাহিনী নেতৃত্ব অনেক গাছ কাটা হয়েছে।

 

নাইক্ষ্যংছড়ি উপজেলা ফুলতলী সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বামহাতিরছড়া সম্মুখীন মোহাম্মদ আলমের বাগানে সোমবার সকাল ১০.০০ সময় এ ঘটনাটি ঘটে। এ নিয়ে ভুক্তভোগী বাগানের মালিক মামলার প্রস্তুতি নিয়েছে বলে জানায়।

 

সূত্রে জানা গেছে, নাইক্ষ্যংছড়ি ফুলতলী  সীমান্তবর্তী ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ মোহাম্মদ আলমের সম্মুখীন ২৭৫ নং ভাল্লুকখাইয়া মৌজার হোল্ডিং নং আর/৮  জায়গায় তিনি কচ্ছপিয়া ইউনিয়নের হাজির পাড়া এলাকার বাসিন্দা মোহাম্মদ আলম গত দুই বছর পূর্বে ওই জায়গায় জামগাছ, আকাশমণিসহ নানা প্রজাতির গাছের চারা রোপন করেন। তার রোপিত বাগানটি কয়েক মাসের মধ্যে সবুজ বনায়নে পরিণত হয়। আজ সোমবার সকালে সশস্ত্র সন্ত্রাসী বাহিনী সাহাব উদ্দীন প্রকাশ (কালুর) নেতৃত্ব আবারো দিন দুপুরে সৃজিত আমার বাগানের অন্তত এক শতাধিক চারা গাছ কেটে নিধন করেছে। এতে প্রায় এক লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ভুক্তভোগী বাগান মালিক। এ ঘটনার বিষয়টি স্থানীয় নাইক্ষ্যংছড়ি থানাকে অবহিত করা হয়েছে।

 

ভুক্তভোগী সৃজিত বাগান মালিক মোহাম্মদ আলম জানান আমার বাগান থেকে গাছ কেটে নিয়ে যাওয়া সময় বাঁধা দেয়া হলে বাগানের পাহারাদার ছমুদা খাতুন কে গাছ কাটার কথা জিজ্ঞেস করিলে সন্ত্রাসী সাহাব উদ্দীন প্রকাশ (কালু) সে আমাকে অকথ্য ভাষার গালি -গালাছ করেছে আরো হুমনি দেওয়া হচ্ছে । তিনি আরও বলেন, কারো শত্রুতা থাকলে আমার সাথে রয়েছে। কিন্তু এ চারা গাছের সাথে এ কেমন শত্রুতা! রোপিত বাগানের অন্তত তিন শতাধিক গাছ কেটে নিধন করে এতে আমার প্রায় এক লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়। এ নিয়ে মামলার প্রস্তুতি নেয়া হয়েছে।

 

নাইক্ষ্যংছিড় ফুলতলী বামহাতিরছড়া এলাকায় মোহাম্মদ আলমের ১ শতাধিক গাছের চারা কেটে দিয়েছে সাহাব উদ্দীন প্রকাশ (কালুর) ও তার সাঙ্গপাঙ্গরা থানায় অভিযোগ দায়ের। মোহাম্মদ আলম এর এক শতাধিক চারা কেটে দেওয়ার গুরুতর অভিযোগ উঠেছে নাইক্ষ্যংছড়ি ইউনিয়নের ফুলতলী এর বামহাতিরছড়া সাহাব উদ্দীন ও তার বাহিনীর বিরুদ্ধে। 

প্রাপ্ত অভিযোগে জানা যায়,রামুর কচ্ছপিয়া ইউনিয়ন হাজির পাড়া এলাকার মোহাম্মদ আলম  দীর্ঘ ১/২ বছর পূর্বে ভাল্লুকখাইয়া মৌজার আওতাধীন ফুলতলী পূর্বে পার্শ্বে বামহাতিরছড়া প্রায় দুই একর জায়গায় বিভিন্ন গাছের চারা বাগান করে ছিলেন।দীর্ঘদিন বামহাতিরছড়া গ্রামের সৈয়দ আলমের পুত্র সাহাব উদ্দীন প্রকাশ (কালু) ও-ই বাগান জবরদখল করার ব্যর্থ চেষ্টা চালিয়ে আসছিল।এতে বাগানের মালিক মোহাম্মদ আলম সাথে সাহাব উদ্দীন দ্বন্দ্ব প্রকট হয়ে উঠে।আজ ৪ নভেম্বর সকালে সাহাব উদ্দীন তার বাহিনীর বামহাতিরছড়ি এলাকার নাম না জানা আরো ১০/১২ জনের একটি বাহিনী গিয়ে মোহাম্মদ আলম বাগানের ১ শতাধিক বিভিন্ন গাছের চারা কেটে দেন। এতে প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মোহাম্মদ আলম সাংবাদিকদের জানান।এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে অভিযুক্ত সাহাব উদ্দীন প্রকাশ (কালু) বক্তব্য জানার জন্য মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে ও সংযোগ না পাওয়ায় বক্তব্য জানা সম্ভব হয়নি।

আরও পড়ুন

×