ভিপি নুরু ও তার অনুসারীদের ওপর ছাত্রলীগ-মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

প্রকাশিত: 22/12/2019

নিজস্ব প্রতিবেদন

ভিপি নুরু ও তার অনুসারীদের ওপর ছাত্রলীগ-মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

আজ রোববার দুপুরে ডাকসু ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হকের ওপর আবারও হামলা করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতা–কর্মীরা।

এ সময় নুরুল হকের সঙ্গে থাকা তার অনুসারী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সহ আরো বেশ কয়েকটি কলেজের ছাত্র আহত হয় । 

নুরুল হক নূর ছাড়া আহত অন্যরা হলেন কবি নজরুল কলেজের ছাত্র রুকমিয়া হোসেন রাজ, গোলাম কিবরিয়া, জাহিদুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আরিফুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মশিউর রহমান ও আমিনুর নামের একজন আহত হয়েছেন এছাড়া আরো কয়েক জনের নাম পরিচয় জানা যায়নি । 

এই হামলার প্রায় ৪৫ মিনিট পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী নুরুলসহ আহত ছাত্রদের ডাকসু ভবন থেকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

জানা গেছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে এ হামলায় চালানো হয় । এসময় ডাকসুর সদস্য ও ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্য তাদেরকে বাধা দিতে গেলে তাকেও শিবির আখ্যা দিয়ে লাঞ্ছিত করেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

আরও পড়ুন

×