রাঙ্গুনিয়ায় প্রতিবন্ধী ব্যবসায়ীর দোকান ভাংচুর 

রাঙ্গুনিয়ায় প্রতিবন্ধী ব্যবসায়ীর দোকান ভাংচুর 

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইরহাট বাজারের প্রতিবন্ধী ব্যবসায়ী আব্বাস মিয়া জন্মগত ভাবে দুইপা বিকলাঙ্গ।

স্বাভাবিকভাবে হাঁটতে পারে না তবুও হাঁটার চেষ্টা করে।তার অসহায় জীবনের চাকা ঘুরাতে সমাজের বোঝা হতে চাননি আব্বাস মিয়া।

সমাজের কাছে মাথা উঁচু  করে বাঁচতে চেয়েছিলেন।প্রতিবন্ধীকতাকে জয় করে অল্প শিক্ষিত এই যুবক ধামাইরহাট বাজারে পান-সিগারেটের দোকান দিয়ে বসেন।

গত সোমবার রাতে দুর্বৃত্তরা গুঁড়িয়ে দিয়েছে সাজানো দোকানটি ।প্রতক্ষ্যদর্শীরা জানান, সোমবার ১০.৩০টার দিকে জলদাশ পাড়ার লগু দাশ সহ আনুমানিক ৫০ জন মধ্যপান ব্যক্তি লাঠিসোটা হাতে প্রতিবন্ধী আব্বাসের দোকান ভাংচুর করেন।

এসময় তাদের বাঁধা দেওয়া হলে, তারা প্রশাসনের নির্দেশ আছে বলে জানান খবর পেয়ে ধামাইর হাট ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শাহ আলম ও সাধারণ সম্পাদক ফজলুল করিম সেলিম বলেন এমন ঘটনায় আমরা মর্মাহত।

তবে প্রশাসনের পক্ষ থেকে এই ধরণের কোন নির্দেশনা বাজার সমিতিকে দেওয়া হয়নি। তারা আমাদের না জানিয়ে এই জঘন্য কাজটা করেছে।

দক্ষিণ রাজানগর ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার জানান, মন্দিরের দেওয়ালে কাজ করার জন্য আমি চৌকিদার পাঠিয়ে তাকে দোকানটি সরিয়ে নিতে বলেছিলাম।

সে কয়েকদিনের সময় চেয়েছিল। কিন্তু তার আগেই এই ধরণের ঘটনাটি দুঃখজনক।বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।এই ব্যাপারে অভিযুক্ত কালী মন্দিরের সভাপতি লগু দাশ (৫০) কে প্রশাসনের নির্দেশ আছে কিনা জানতে চাইলে তিনি জানান, প্রশাসন দোকান সরাতে বলেছেন কিন্তু ভাঙার নির্দেশ দেয়নি।

তিনি ঘটনার দায় স্বীকার করেন এবং এই বিষয়ে বৈঠকের মধ্য দিয়ে ক্ষতিপূরণ দিয়ে দেবে বলে জানান। এই ব্যাপারে সহকারী 

কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম বলেন, ‘দোকান ভাঙার নির্দেশ প্রশাসন থেকে দেয়া হয়নি। যারা প্রশাসনের নাম ভাঙিয়ে এই কাজ করেছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

আরও পড়ুন

×