প্রথম বারের মতো বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আলোচনা ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।

প্রথম বারের মতো বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আলোচনা ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।

প্রথম বারের মতো বড় আকারে জাতির পিতা বঙ্গবন্ধুর নামের সংগঠন বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর আলোচনা ও অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।

জাতির পিতা বঙ্গবন্ধুর নামের সংগঠন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ গত ০২/০২/২০২০ ইং রোজ রবিবার সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মতিঝিল দিল্কুশা এলাকায় বিসিআইসি ভবনে অবস্থিত বিসিআইসি মিলনায়তন ২য় তলায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী, ৭ই মার্চ ঐতিহাসিক ভাষণ ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা, নতুন কমিটির অভিষেক এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক জনাব মোঃ হাবিবুর রহমান সিরাজ, উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক জনাব মুকুল বোস এবং আরো সম্মানিত কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মানিত সভাপতি জনাব আওলাদ জান চৌধুরী, সম্মানিত সাধারণ সম্পাদক জনাব মোজাম্মেল হক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপদেষ্টা, সম্পাদক ও সদস্যবৃন্দ।

সম্মিলিত জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সম্মানিত অতিথিবৃন্দ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের গুরুত্ব ও করনীয় দিক সমূহ নিয়ে আলোচনা করেন। মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে আলোচনা করেন ও মানুষের অধিকার আদায়ের জন্য, জুলুম অত্যাচার থেকে জনগণকে রক্ষা করার জন্য যে পদক্ষেপ তিনি নিয়েছিলেন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

তৎকালীন পূর্ব পাকিস্তানের মানুষের অধিকার আদায়ের জন্য, পাকিস্তানিদের জুলুম অত্যাচার থেকে পূর্ব পাকিস্তানের (বর্তমান স্বাধীন বাংলাদেশের) জনগণকে রক্ষা করার জন্য যে মহান নেতা মুক্তিযুদ্ধের ডাক দেন এবং স্বাধীনতার ঘোষণা দেন তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের রূপকার, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাঙালি জাতির তথা বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। এই মহান নেতার ইতিহাস, ঐতিহ্য, অবদান, আদর্শকে যুগ যুগ ধরে চলমান রাখার জন্য, প্রতিটি মানুষের কাছে তুলে ধরার জন্য এবং নবীন ও তরুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত করে গড়ে তুলার প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাষ্ট থেকে অনুমোদন নিয়ে একটি অলাভজনক সেচ্ছাসেবী সমাজসেবামুলক সংগঠন “বঙ্গবন্ধু ফাউন্ডেশন” নামে প্রতিষ্ঠিত হয়।

এই সংগঠন ইতিমধ্যেই জাতীয় ও রাজনৈতিকভাবে পরিচিতি লাভ করেছে এবং রাষ্ট্রীয় ও রাজনৈতিক অনুষ্ঠান সমুহে মর্যাদার সাথে অংশগ্রহণ করে চলেছে। সন্ত্রাস দমন, মাদক বিরুধী, নারী নিপীড়ন বন্ধ, শুদ্ধি অভিযান সহ সরকারের সকল পদক্ষেপে এই সংগঠন যথাযত ভূমিকা পালন করে আসছে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন আজ কাজের মাধ্যমে মানুষের কাছে বঙ্গবন্ধুর নামের ও আদর্শের একমাত্র প্রতিকৃতি ও প্রতিচ্ছবি হিসেবে পরিচিতি লাভ করেছে। এরই ধারাবাহীকতায় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কমিটি কেন্দ্রীয় থেকে মহানগর, জেলা, উপজেলা পর্যায়ে ছড়িয়ে যাচ্ছে।

এই সংগঠনের পরিচালকবৃন্দ আশাকরছেন যে, অচিরেই হয়তো বঙ্গবন্ধু ফাউন্ডেশন সারা বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শের একটি জাতীয় দল হিসেবে গড়ে উঠবে এবং সেই লক্ষেই বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের মহানগর, জেলা, উপজেলা ও সকল স্তরের সম্পাদক ও সদস্যবৃন্দের উপস্থিতিতে বিসিআইসি ভবনের হলরুম পরিপূর্ণ হয় এবং আয়োজিত আলোচনা সভা, নতুন কমিটির অভিষেক, দুপুরের পর্যাপ্ত খাবার প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আয়োজিত অনুষ্ঠান সফল ও সুন্দর ভাবে সম্পন্ন হয়।

আরও পড়ুন

×