লক্ষ্মীপুরের কমলনগরে এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র ছিড়ে ফেলে

লক্ষ্মীপুরের কমলনগরে এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র ছিড়ে ফেলে

 লক্ষ্মীপুরের কমলনগরে তানজিনা অক্তার নামে এক এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র ছিনিয়ে নিল বখাটেরা। ঘটনাটি প্রকাশ করলে এসিড দিয়ে ঝলসে দেওয়ার হুমকি দেওয়ায় ওই পরীক্ষার্থী অজ্ঞান হয়ে যায়।

বৃহস্পতিবার সকালে উপজেলার চর ফলকন ইউনিয়নের আইয়ুবনগর এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, উপজেলার চরফলকন ইউনিয়নের আইয়ুবনগর এলাকার সেকান্তর মিয়ার মেয়ে ও হাজিরহাট মিল্লাত একাডেমীর ছাত্রী তানজিনা আক্তারকে তারই সহপাঠি একই ইউনিয়নের হাজিরহাট এলাকার ইরাকি মমিনের বাড়ির কামালের ছেলে নাইমুল ইসলাম দীর্ঘ দিন থেকে তাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছে।

এতে মেয়ের সাড়া না পেয়ে সে ক্ষিপ্ত হয়ে যায়। পরে বৃহস্পতিবার সকালে ইংরেজী প্রথম পত্র পরীক্ষা দেওয়ার জন্য তানজিনা বাড়ি থেকে বের হয়। পথিমধ্যে দুই/তিন জন বখাটে তার  গতিরোধ করে প্রবেশ পত্র ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলে দেয় এবং এ ঘটনা প্রকাশ করলে এসিড দিয়ে ঝলসে দেওয়ার হুমকি দিয়ে পালিয়ে যায় তারা। পরে সে অজ্ঞান হয়ে পড়ে যায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্কুলের পাশে এক বাসায় চিকিৎসা দেয়  এবং তার বাবা সেকান্তর মিয়াকে জানান। এর আগের দিনও ওই বখাটেরা তার প্রবেশপত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে ছিড়ে ফেলে।

পরীক্ষার্থীর বাবা সেকান্তর মিয়া জানান, তার সহপাঠি হাজিরহাট এলাকার কামালের ছেলে নাইম তাকে প্রায় ডিস্টার্ব করতো। এতে সে ক্ষিপ্ত হয়ে অন্য লোক দিয়ে তার মেয়ের এ সর্বনাশ করেছে।

হাজিরহাট মিল্লাত একাডেমী কেন্দ্রের হল সুপার একেএম জায়েদ বিল্লাহ জানান, তানজিনা গত কাল পরীক্ষা কেন্দ্রে এসে তার প্রবেশপত্র ছিড়ে দেওয়ার বিষয়ে আমাদের জানালে আমরা ডুপ্লিকেট কপি নিয়ে আসতে বলি। পরে সে বাড়ি থেকে ডুপ্লিকেট কপি এনে পরীক্ষা দেয়। আজ পরীক্ষা কেন্দ্রে সে অনুপস্থিত রয়েছে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন জানান, পরীক্ষার্থীর প্রবেশপত্র না থাকলেও পরীক্ষা দেওয়ার সুযোগ ছিল। পরীক্ষার্থী অসুস্থ্য হওয়ায় সে পরীক্ষা দিতে পারেনি। বিষয়টি তদন্ত করে  প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

×