কেপিএম বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক কানন বিহারী বড়ুয়া আর নেই !

কেপিএম বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক কানন বিহারী বড়ুয়া আর নেই !

রাঙ্গামাটি পার্বত্য জেলার কাপ্তাইয়ের ঐতিহ্যবাহী কেপিএম স্কুলের প্রাক্তন শিক্ষক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব কানন বিহারী বড়ুয়া (৮৮) বার্ধক্য জনীত কারনে গত শনিবার (৮ফেব্রুয়ারী )চট্টগ্রামস্থ রয়েল হসপিটালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন !

মৃত্যুকালে তিনি ৫ কন্যা ,নাতি নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন !প্রতিথযশা এই গুনী ব্যাক্তিত্বের মৃত্যূতে কেপিএম স্কুল ,চন্দ্রঘোনা কাপ্তাই রাঙ্গুনিয়া সহ আশে পাশের এলাকায় শোকের ছায়া নেমে আসে !

রোববার (৯ফেব্রুয়ারী )ভোরে তাঁর মরদেহ রাঙ্গুনিয়াস্থ লিচুবাগানের বাসভবনে আনা হলে দুর দুরান্ত থেকে স্কুলের প্রাক্তন ছাত্র ছাত্রীরা ছুটে আসে তাঁকে এক নজর দেখার জন্য !

দীর্ঘ প্রায় ৪০ বছর তিনি চন্দ্রঘোনা কেপিএম স্কুলে শিক্ষকতা করেন !এছাড়া তিনি একজন দক্ষ সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ছিলেন !কেপিএম স্কুলের শিক্ষকতার পাশাপাশি গানও শিখাতেন শ্রদ্ধেয় কানন স্যার !

তাঁর মৃত্যুতে কাপ্তাই প্রেস ক্লাব ,উপজেলা শিল্পকলা একাডেমী ,উদীচি শিল্প গোষ্ঠি সাংস্কৃতিক একাডেমী রাঙ্গুনিয়াস্থ সপ্তসুর সাংস্কৃতিক একাডেমী,রাঙ্গুনিয়া সার্বজনীন গীতা সংঘ ,সরগম সংগীত একাডেমী সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন শোকবার্তা জানিয়েছেন !

পরে তাঁকে তাঁর জন্মস্থান রাউজানের পাহাড়তলী মহামুনী গ্রামে নিয়ে যাওয়ার হয় ! সেখানে ধর্মীয় অনুষ্ঠান শেষে মহামুনি মহাশ্বশানে তাঁকে দাহ করা হয় !

আরও পড়ুন

×