ফুলবাড়ীতে দুইটি অবৈধ পলিথিন ব্যাগ কারখানার ভ্রাম্যমান আদালতের অভিযানে যন্ত্রপাতিসহ মালামাল জব্দ, কাখানা দুইটিতে সীলগালা

প্রকাশিত: 14/09/2019

ডে-নাইট নিউজ

ফুলবাড়ীতে দুইটি অবৈধ পলিথিন ব্যাগ কারখানার ভ্রাম্যমান আদালতের অভিযানে যন্ত্রপাতিসহ মালামাল জব্দ, কাখানা দুইটিতে সীলগালা

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বুধবার পৃথক দুইটি অভিযান চালিয়ে দুইটি অবৈধ পলিথিন ব্যাগ তৈরির কারখানার মালামাল জব্দ ও জরিমানাসহ সীলগালা করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
র‌্যাবের অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-১৩ দিনাজপুর সিপিসি-১ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর সৈয়দ ইমরান হোসেন, দিনাজপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মিজানুর রহমানসহ র‌্যাব সদস্যদের সাথে নিয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ বেলা ২টায় পৌর শহরের সুজাপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন আনিসুর রহমানের ব্যক্তি মালিকানাধীন বাড়ীতে অভিযান পরিচালনা করেন। এ সময় বাড়ীতে স্থাপিত অবৈধ পলিথিন ব্যাগ তৈরীর কারখানা ও মালামাল জব্দ করেন। এ সময় কারখানার মালিক মেসার্স আরফিয়া এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী আনিসুর রহমানকে ৮০ হাজার টাকা জরিমান করেন।
একইভাবে বিকেল ৫টায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পৌর শহরের মেরীনা ফিলিং স্টেশন সংলগ্ন অপর একটি অবৈধ পলিথিন ব্যাগ তৈরীর কারাখানায় অভিযান চালিয়ে কারাখানার যন্ত্রপাতি, মালামাল জব্দসহ সীলগালা করে দিয়েছেন। এ সময় কারখানার মালিক পৌর এলাকার সুজাপুর গ্রামের মোকলেছুর রহমানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
      র‌্যাব-১৩ দিনাজপুর সিপিসি-১ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর সৈয়দ ইমরান হোসেন বলেন, গোপন সূত্রে খবর পাওয়া যায় যে, ফুলবাড়ীতে দীর্ঘদিন থেকে ব্যক্তিমালিকানাধীন দুইটি অবৈধ পলিথিন ব্যাগের কারখানায় অবৈধভাবে পলিথিন ব্যাগ উৎপাদন করা হচ্ছে। সরকার পলিথিন উৎপাদন ও ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ হলেও সরকারের আইন অমান্য করে প্রচুর পরিমানে কাচামালসহ পলিথিন উৎপাদন করা হচ্ছে। এরই প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজের সহযোগিতায় অভিযানটি পরিচালনা করা হয়েছে। 
      ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ বলেন, র‌্যাবের অভিযোগের প্রেক্ষিতে দুইটি অবৈধ পলিথিন তৈরির কারখানার সন্ধান পাওয়ায় কারখানা দুইটি মেশিনপত্রসহ কাচামাল জব্দ, অর্থদন্ডসহ কারখানায় সীলগালা করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন

×