অসংখ্য ইসলামি সংগীত রচয়িতা কবি মহিউদ্দিন  আর নেই

প্রকাশিত: 26/09/2019

আবু নাঈম:-

অসংখ্য ইসলামি সংগীত রচয়িতা কবি মহিউদ্দিন  আর নেই

গুণী এই লেখক খুলনা জেলায় জন্মগ্রহণ করেন  পারিবারিক সমস্যার কারণে বার আউলিয়ার পূণ্যভূমি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় পাড়ি জমান।

জীবিকার তাগিদে তিনি বোয়ালখালী উপজেলায় গৃহশিক্ষকতার পেশাকে বেচে নেন। বোয়ালখালী থাকার প্রথমার্ধে সারোয়াতলী ইউনিয়নের হযরত আব্দুল গফুর শাহার বাড়িতে এবং পৌরসভার হাজিরহাট ইকবাল পার্ক বালিকা উচ্চ বিদ্যালয়ের পার্শস্থ শহিদুল্লাহ মিস্ত্রীর বাড়িতে গৃহশিক্ষক পরবর্তীতে কালুরঘাট হক্কানী পেপার মিলে কর্মরত ছিলেন। বোয়ালখালীর এই মায়ায় আবদ্ধ হয়ে জীবনের শেষমুহুর্ত পর্যন্ত থেকে যান।

তিনি  এসো আল্লাহ আল্লাহ হরদম জিকির করি সবাই,আজ কেন পৃথিবীটা লাগে এত সুন্দর বা শূন্য কাচা রইবে পরে উড়ে গেলে প্রাণ পাখি এমনি অসংখ্য আল্লাহ ও রাসুলে পাক (দঃ) এর প্রশংসায় লিখিত ইসলামি সংগীত রচয়িতা কবি মহিউদ্দিন ইসলামি সাংস্কৃতি অঙ্গনকে শোকের সাগরে ভাসিয়ে চিরবিদায় নেন।
 

২৫ সেপ্টেম্বর বুধবার বেলা বারটা তিরিশ মিনিটের সময় শহিদুল্লাহ মিস্ত্রীর বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন কবি মহিউদ্দিন। তার জানাজার নামাজ মুনার মা'র জামে মসজিদ মাঠ প্রাঙ্গণে শায়ের মওলানা এমদাদুল ইসলাম কাদেরির ইমামতিতে সম্পন্ন হয়। শেষে তার ইচ্ছানুযায়ী উক্ত মসজিদের পাশেই দাফন করা হয়।

তার আত্মার মাগফিরাত কামনা করে শোক প্রকাশ করে বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা ৫নং সারোয়াতলী ইউনিয়ন, আল-হাসসান ইসলামি সাংস্কৃতিক ফোরাম ,আল-হোসাইন ইসলামি সাংস্কৃতিক ফোরাম বাংলাদেশ সহ বিভিন্ন ইসলামি সাংস্কৃতিক সংঘটন ও গণ্যমান্য ব্যক্তি বর্গবৃন্দ।

আরও পড়ুন

×