রামুর দক্ষিণ মিঠাছড়ি বাঁকখালী নদীর চরে দাঁরালো, দা, কিরিসের আঘাতে , গুরুতর জখম।

রামুর দক্ষিণ মিঠাছড়ি বাঁকখালী নদীর চরে দাঁরালো, দা, কিরিসের আঘাতে , গুরুতর জখম।

রামুর দক্ষিণ মিঠাছড়ি বাঁকখালী নদীর চরে দাঁরালো, দা, কিরিসের আঘাতে , গুরুতর জখম। সদর হাসপাতালে জরুরী অবস্থায় ভর্তি কক্সবাজার প্রতিনিধি 

অভিযুক্ত একজনকে জনগণের সহায়তায় আটক করেছে পুলিশ থানায় মামলা দায়ের করে আসামিকে আদালতে প্রেরণ,  তুচ্ছ  ঘটনাকে কেন্দ্র করে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ধারালো দা কিরিস  দিয়া শরীরের বিভিন্ন জায়গায় ক্ষত বিক্ষত করেছে সন্ত্রাসী বাহিনীরা হলেন। কক্সবাজার, ঝিলংজা ইউনিয়নের  খরুলিয়া চরপাড়া এলাকার আহমদ হোসেন,  প্রকাশ কেইশ্যার  পুত্র, আক্তার হোসেন (২৩) ‌‌আনসারুল্লাহ (২৫) আক্তার হোসেন (২৩)।

মৃত আলী হোসেনের পুত্র আনসারুল্লাহ ,প্রকাশ  ভুইশ্যা , (২০) তাকে হাতেনাতে জনগণের সহায়তায় আটক করেছে রামু থানা পুলিশ। সৈয়দ নূর এর পুত্র মোঃ জাহেদ ,(২০) ‌‌‌ মৃত সিরাজ উদ্দিন এর পুত্র , কবির আহমদ (৪০)  সহ অজ্ঞাতনামা আরও ৫-৬ জন রয়েছে।

অভিযুক্ত সহ অজ্ঞাতনামা সকলের বাড়ি  ঠিকানা , কক্সবাজার ঝিলংজা ইউনিয়নের  খরুলিয়া চরপাড়া , ৮  নম্বর ওয়ার্ড এলাকায়-গত ৩ মে ২০২০ ইংরেজি তারিখ, ইফতারের পরে  সন্ধ্যা ৭ টার , সময়,   রামুর  দক্ষিণ মিঠাছড়ি সিকদার পাড়া বাঁকখালী নদীর  চরে  এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে।

  জখমী গুরুতর আহত ব্যক্তি হলেন, কক্সবাজার ঝিলংজা, খরুলিয়া ব্যাপারীপাড়ার , জয়নাল আবেদীনের পুত্র, সিএনজি চালক, শাহাবুদ্দিন ২৫ ঘটনাস্থলে সরোজমিনে ভিকটিম আহত শাহাবুদ্দিনকে সন্ত্রাসীদের হাত থেকে উদ্ধার এবং সরাসরি  ঘটনাস্থলে ছিলেন

ঝিলংজা খরুলিয়া বেপারীপাড়ার, আব্দুল হাকিম এর পুত্র, মনু মিয়া  প্রকাশ মনির , (৩৫) একই এলাকার, শামসুল হকের পুএ, মোহাম্মদ ছবি  (৩৮)  রামু দক্ষিণ মিঠাছড়ি সিকদার পাড়া এলাকার ,মৃত এজাহার মিয়ার পুত্র , জালাল আহমদ (৪৫)  ঘটনার বিবরণে বাদী এজাহার মামলার এজাহারে উল্লেখ করেছেন।

বিগত মাস দুই এক আগে ভিকটিম আহত শাহাবুদ্দিনসহ অভিযুক্ত সন্ত্রাসীদের  বাড়ির পাশের রাস্তা দিয়া পিক আপ ড্রাম ট্রাক দিয়া ইটের গাড়ী চলাচল করার সময়, রাস্তা ছোট হওয়ার কারণে সাবধানে চলাচল করার অনুরোধ করিলে, অভিযুক্ত সন্ত্রাসী আসামিরা  একাধিক মামলার আসামি,  সন্ত্রাসীরা বাধা প্রদান করেন, এবং ক্ষিপ্ত হয়ে  আজ কাল অথবা পরে শাহাবুদ্দিন ও তার পরিবারকে দেখে নিবে বলে হুমকি ধমকি দেন, পরে এই বিষয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানিয়েও রেখেছিলেন আহত শাহাবুদ্দিন ও তার পরিবারের লোকজন। আহত ভিকটিম  শাহাবুদ্দিন একজন সিএনজি চালক, কোন রকম অল্প ইনকাম করে ড্রাইভারি করে তার সংসার চলে।

মামলার বাদী আরও জানিয়েছেন পূর্বের শত্রুতার জের ধরে গত ৩ মে ২০২০ ইংরেজি তারিখ সন্ধ্যায় অনুমান সাতটার সময় খরুলিয়া চরপাড়া বাঁকখালী নদীর চরে শাহাবুদ্দিন জাল দিয়া বাঁকখালী নদীতে মাছ ধরতে গেলে ,পূর্ব পরিকল্পিত ভাবে উতপেতে থাকা, অভিযুক্ত সন্ত্রাসীরা  সকলে যোগসাজেশে  এসে, শাহাব উদ্দিনকে জাপটে ধরে দা কিরিস ও  ধারালো অস্ত্র দিয়ে তার শরীরের বুকে হাত মাথায় বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি ভাবে  কোপাতে থাকে।

এবং তাকে হত্যা করার উদ্দেশ্যে  টেনে হেঁচড়ে টানতে, টানতে বাঁকখালী নদীর চরের মানব শূন্য গহীনে নিয়ে যাওয়ার সময়, গুরুতর আহত ভিকটিম শাহাবুদ্দিন এর সু চিৎকারের, আওয়াজে পার্শ্ববর্তী দক্ষিণ মিঠাছড়ি সিকদার পাড়া এলাকার লোকজন শুনতে পেলে, সকলে দৌড়িয়ে আসলে অভিযুক্ত উল্লেখিত সন্ত্রাসীরা পালিয়ে যায়,  ঘটনাস্থল থেকে হাতেনাতে আনসারুল্লাহ প্রকাশ) ভুইশ্যা কে ধরে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন চেয়ারম্যান  ইউনুস ভুট্টোর  কাছে নিয়ে যান, পরে চেয়ারম্যান ও এলাকাবাসী যৌথভাবে মিলে রামু থানা পুলিশকে সৌরপদ   করেন।

এবং চেয়ারম্যান ও এলাকাবাসীর সহযোগিতায়, ভিকটিমকে জরুরী ভাবে কক্সবাজার সদর হাসপাতালে  ভর্তি করা হলে ,কর্তব্যরত চিকিৎসকরা তার অবস্থা আশঙ্কাজনক বলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে আহত ভিকটিম  শাহাবুদ্দিনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান কর্তব্যরত চিকিৎসকরা।

এদিকে রামু থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের জানিয়েছেন বাঁকখালী নদীর চরে সন্ত্রাসীরা একজনকে ধারালো দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে গেছে, একজনকে ধরে রাখছে শুনে সাথে সাথে ঘটনাস্থলে সাব ইন্সপেক্টর নুরুল আনোয়ার কে টিম সহ, পাঠিয়ে অভিযুক্ত সরাসরি ঘটনার সাথে জড়িত, আনসারুল্লাহ , প্রকাশ ভুইশ্যা) ২০ - কে আটক করে থানায় নিয়ে এসে, এবং তার কাছ থেকে ঘটনার বিস্তারিত বর্ণনা শুনে মামলা দায়ের করে আসামি কে,  আদালতে প্রেরণ করা হয় ! 

রামু থানার মামলা নম্বর ১৩/ তারিখ /০৪/০৫/২০২০/ধারা ‌৩২৬/৩০৭/৩৪""" দন্ড বিধি। সন্ত্রাসীদের হাত থেকে বাঁচিয়ে পুলিশের হাতে তুলে দেওয়ার জন্যে, এলাকাবাসী ও চেয়ারম্যান ইউনুস ভুট্টোকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন।‌

এবং রামু  থানার ওসি ও পুলিশের  কৃতজ্ঞতা জানিয়েছেন, ভিকটিমের পরিবার ও দক্ষিণ মিঠাছড়ি এবং খরুলিয়া ব্যাপারিপড়া এলাকাবাসী। যথাযথ সময়ে  সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করে অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য।

আরও পড়ুন

×