করোনায় মারা গেলেন লক্ষ্মীপুরের গর্ব ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী

করোনায় মারা গেলেন লক্ষ্মীপুরের গর্ব ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সাবেক অধ্যাপক ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. নাজমুল করিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্না লিল্লাহিৃরাজিউন)। মরহুমের মুত্যুতে উনার নিজ গ্রামে নেমে এসেছে শোকের ছায়া।
গতকাল বুধবার দিবাগত রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ মোসাদ্দেক হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘ঢাবির সাবেক অধ্যাপক ড. নাজমুল করিম করোনাতেই মারা গেছেন। গত পরশু দিন তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে টেস্টে তার করোনা পজিটিভ এসেছে। এরপর থেকে তিনি হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।’
ডা. মোহাম্মদ মোসাদ্দেক হোসেন আরও বলেন, ‘তার আগে থেকেই কিছু শারীরিক জটিলতা ছিল। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার রাত দেড়টার দিকে তিনি মারা গেছেন।’
চৌমুহনী সরকারি এসএ কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর জেডএম ফারুকী জানান, অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী লক্ষ্মীপুর সদর উপজেলার ১নং উত্তর হামছাদি ইউনিয়নের চৌধুরী বাজারের চৌধুরী বাড়ির ফজল চৌধুরীর ছেলে। বর্তমানে তিনি দালাল বাজারে বাড়ি করেছেন। ‘তিনি একজন খ্যাতিমান শিক্ষক ছিলেন। তার এমন মৃত্যু আমাদের সবাইকে ব্যথিত করেছে। আমি উনার আত্মার মাগফেরাত কামনা করছি।
মরহুমের নিজ গ্রামের বাসিন্দা ও ল²ীপুর জজ কোটের সিনিয়র আইনজীবী মোঃ ফিরোজ আলম শোক প্রকাশ করে বলেন, অধ্যাপক ড. নাজমুল করিম এ এলাকার গর্ব ছিলেন তিনি ব্যাক্তি জীবনে অত্যান্ত সদালাপি ও ধর্মপরায়ণ ছিলেন উনার এভাবে চলে যাওয়া আমাদেও কে ব্যাতিত করেছে। আমি উনার বিদেহী আত্বার মাগফেরাত কামনা করি এবং উনার পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করছি।

আরও পড়ুন

×