টাঙ্গাইলে পোস্টমাস্টারকে গুলি করে টাকা ছিনতাইয়ে জড়িত ছাত্রলীগ-যুবলীগ

প্রকাশিত: 04/06/2020

নিজস্ব প্রতিবেদন :

টাঙ্গাইলে পোস্টমাস্টারকে গুলি করে টাকা ছিনতাইয়ে জড়িত ছাত্রলীগ-যুবলীগ

টাঙ্গাইলের কালিহাতীতে গত ১৭ মে পোস্টমাস্টারকে গুলি করে ৫০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত ছাত্রলীগ-যুবলীগের কয়েকজন জড়িত বলে জানিয়েছেন পুলিশ সূত্র।ওই ঘটনায় গ্রেপ্তার জেলা ছাত্রলীগের এক নেতা আদালতে তাঁর দেওয়া জবানবন্দিতে এমন তথ্য দিয়েছেন।

পুলিশের হাতে গ্রেপ্তার ছাত্রলীগ নেতার নাম তানজিদুল ইসলাম ওরফে জিসান। তিনি টাঙ্গাইল জেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও ঘাটাইল উপজেলার হামিদপুর গ্রামের বাসিন্দা। 

পুলিশ সূত্র জানায়, তথ্যপ্রযুক্তির সাহায্যে তারা এ ঘটনায় জড়িত কয়েকজনকে শনাক্ত করে। পরে ২১ মে টাঙ্গাইল শহর থেকে জিসানকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ছিনতাই হওয়া ২ লাখ টাকা উদ্ধার করা হয়।

পরদিন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন তিনি। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রূপম কুমার দাশ তাঁর জবানবন্দি লিপিবদ্ধ করে তাঁকে কারাগারে পাঠিয়ে দেন।

পুলিশ ও আদালত সূত্রের ভাষ্য, জবানবন্দিতে জিসান বলেন, ছিনতাইয়ের মূল পরিকল্পনা করেন কালিহাতী উপজেলা যুবলীগের ত্রাণবিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম ওরফে সজীব। ঘটনার দিন জিসান ও সজীবের সহযোগী যুবলীগের কর্মী রিপন বল্লা পোস্ট অফিস এলাকায় অবস্থান নেন।

মুজিবর রহমান টাকা তুলতে কালিহাতীর উদ্দেশে রওনা হলে জিসান ও রিপন মোটরসাইকেল নিয়ে তাঁদের অনুসরণ করতে থাকেন। টাকা তুলে পোস্টমাস্টার রওনা দিলে মোবাইলে জিসান সজীবকে এ তথ্য জানিয়ে দেন। পরে টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

আরও পড়ুন

×