টেকনাফে ১ কোটি ৮০ লক্ষ টাকার ইয়াবাসহ আটক- ১

প্রকাশিত: 13/09/2020

কক্সবাজার প্রতিনিধি

টেকনাফে ১ কোটি ৮০ লক্ষ  টাকার ইয়াবাসহ আটক- ১

কক্সবাজার টেকনাফে হোয়াইক্যং ইউনিয়নের জিম্বংখালীর এলাকার অভিযান চালিয়ে ৬০ হাজার পিচ ইয়াবাসহ মো. হেলাল (২৬) নামে একজন মাদক পাচারকারীকে আটক করেছে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন। সে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালীর মহেশখালীয়া পাড়া গ্রামের বাসিন্দা জালাল আহম্মেদের ছেলে।

এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। শনিবার (১২সেপ্টেম্বর) ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা জানতে পারে মিয়ানমার হতে হোয়াইক্যং ইউনিয়নের জিম্বংখালীর এলাকার ৫নং স্লুইচ গেইট বরাবর নাফ নদী দিয়ে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ হতে পারে।

এমন তথ্যের ভিত্তিতে জিম্বংখালী বিওপির একটি বিশেষ টহলদল দ্রুত উক্ত এলাকায় গমন করে নকুল মেম্বারের চিংড়ি ঘেঁড়ের বাঁধের পাশে গোপনে অবস্থান নেয়। এসময় তিনজন ব্যক্তিকে অন্ধকারে মধ্যে নাফ নদী হতে জিম্বংখালীর ৫নং স্লুইচ গেইটের দিক দিয়ে বেড়িবাঁধের উপড়ে উঠতে দেখে অবস্থানরত টহলদলের সদস্যরা চ্যালেঞ্জ করে।

এমন সময় মাদক পাচারকারীরা টহলদলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে বিজিবির সদস্যরা ধাওয়া করে একটি প্লাস্টিকের   মো. হেলাল নামে একজনকে আটক করে। বাকি দুই পাচারকারী অন্ধকারের সুযোগে পালিয়ে যায়। পরবর্তীতে প্লাস্টিকের বস্তাটি তল্লশী করে ৬০ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ১ কোটি ৮০ লক্ষ টাকা। এবং আটককৃতদের কে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

আরও পড়ুন

×