জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করেছে ২ জনকে 

প্রকাশিত: 14/10/2019

নিজেস্ব প্রতিবেদন

জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করেছে ২ জনকে 

জঙ্গি সন্দেহে গ্রেপ্তার করেছে ২ জনকে 


ঢাকার মোহাম্মদপুর থেকে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে । ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম বিভাগ । গতকাল রোববার রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে । জানা গেছে , গ্রেফতার ২ জনজন রাজধানীর গুলিস্থান ও সায়েন্স ল্যাবে পুলিশ করে সাম্প্রতিক আইইডি হামলার ঘটনায় জড়িত । তারা নব্য জেএমবির সদস্য । তাদের নাম এখোনো জানা যায়নি । 
এর আগেও গত ২৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কায় মাঠ এলাকায় জঙ্গিবাদবিরোধী অভিযান চারিয়ে আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রভাষক ফরিদইদ্দিন কে (২৭) গ্রেফতার করা হয় ।ওই শিক্ষকের ছোট ভাই খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) যন্ত্রকৌশল বিভাগের প্রাক্তন ছাত্র জামালউদ্দিনকে তারা খুঁজছে। তাঁদের বাবা বাংলাদেশ ব্যাংকের সাবেক কর্মকর্তা জয়নাল আবেদীন। ওই সময় শিক্ষক ফরিদউদ্দিনের স্ত্রীকে আটক করা হলেও তাঁর সঙ্গে জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগ পাওয়া যায়নি।

সিটিটিসির কর্মকর্তারা জানান, সন্দেহভাজন জঙ্গিরা নব্য জেএমবির সদস্য বলে তাঁরা ধারণা করছেন। ওই বাড়ি থেকে শক্তিশালী বোমা (আইইডি), খেলনা বন্দুক (টয় গান), সুইসাইডাল ভেস্ট ও বোমা বানানোর সরঞ্জাম উদ্ধার করা হয়। তবে সুইসাইডাল ভেস্টের ভেতর কোনো বিস্ফোরক ছিল না, এটা শুটিংয়ের জন্য ব্যবহার করা হতে পারে। তাঁদের মতে, ঘটনাস্থল থেকে পাওয়া উপকরণ দিয়ে ১০ থেকে ১৫টি আইইডি বানানো যেতে পারে। 

আরও পড়ুন

×