ভাড়া না দেওয়ায় ভাড়াটিয়াকে তালাবদ্ধ, শিশুর মৃত্যু

প্রকাশিত: 14/01/2021

নিজস্ব প্রতিবেদন :

ভাড়া না দেওয়ায় ভাড়াটিয়াকে তালাবদ্ধ, শিশুর মৃত্যু

খুলনা নগরীর হরিণটানা রিয়াবাজার এলাকায় ভাড়া না পেয়ে ৫ দিন শিশু সন্তানসহ এক ভাড়াটিয়াকে তালাবদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। তালাবদ্ধ অবস্থায় বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু হলে বিষয়টি জানাজানি হয়।

এ ঘটনায় গতকাল বুধবার শিশুটির বাবা-মা বাড়িওয়ালা মো. নওশেরকে দায়ি করে থানায় অভিযোগ দিলে পুলিশ তা গ্রহণ না করে একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। পরে তারা আদালতে উপস্থিত হয়ে আইনজীবীদের কাছে অভিযোগ করেন। মৃত শিশুটির নাম আজিজা তাসমিয়া (৬ মাস)।  

জানা যায়, ২০২০ সালের ডিসেম্বর মাসে কাঠের ডিজাইন মিস্ত্র ইমদাদুল ইসলাম মাসিক ৪ হাজার টাকা চুক্তিতে রিয়াবাজার এলাকায় ২টি রুম ভাড়া নেন। কিন্তু চলতি মাসের অগ্রিম ভাড়া দিতে না পারায় ৬ জানুয়ারি থেকে ঘরে শিশু সন্তানসহ স্ত্রী তামান্নাকে তালাবদ্ধ করে রাখে বাড়িওয়ালা নওশের। 

তামান্না ইসলাম জানান, তালাবদ্ধ অবস্থায় গত ১১ জানুয়ারি দুপুরে শিশুটি বাসার ভিতরে বালতির পানির মধ্যে উল্টে পড়ে যায়। ঘরে এসে তিনি শিশুটিতে উদ্ধার করলেও বাইরে থেকে ঘর তালাবদ্ধ থাকায় শিশুটিকে চিকিৎসকের কাছে নিতে পারেননি। 

স্থানীয় ইউপি সদস্য জানান, শিশুটির মা বাসার জানালা দিয়ে চিৎকার দিলে আশেপাশের লোকজন ঘরের তালা ভেঙ্গে তাদেরকে উদ্ধার করেন। পরে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে শিশুটি মারা যায়।

আরও পড়ুন

×