কাশিমপুর কারাগারে বন্দীর সাথে মহিলাসঙ্গ: ৩ কর্মকর্তা প্রত্যাহার

কাশিমপুর কারাগারে বন্দীর সাথে মহিলাসঙ্গ: ৩ কর্মকর্তা প্রত্যাহার

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার -১ এর হলমার্ক কেলেঙ্কারিতে জড়িত জেনারেল ম্যানেজার তুষার আহমেদকে মহিলাবিষয়ক অনৈতিক সুবিধা দেওয়ার অভিযোগে তিনজন কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

কারাগারের সহকারী মহাপরিদর্শক (প্রশাসন) মো. মাইন উদ্দিন ভূঁইয়া তিনজনকে প্রত্যাহারের নির্দেশ দেন। প্রত্যাহারকৃত কর্মকর্তারা হলেন-  ডেপুটি জেলার মোহাম্মদ সাকলাইন, সার্জেন্ট আবদুল বারী এবং সহকারী প্রধান কারারক্ষী খলিলুর রহমান।

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মুমিনুর রহমান মামুন জানান, প্রাথমিকভাবে তিনজন কর্মকর্তা এই ঘটনার সাথে জড়িত প্রমাণ মিলেছে। একই সঙ্গে তদন্তের পর এর সাথে জড়িত যে কোন উর্ধ্বতন কর্মকর্তাকেও অবিলম্বে প্রত্যাহার করা হবে।

উল্লেখ্য যে, গাজীপুরের কাশিমপুর কারাগারের কর্মকর্তাদের বিরুদ্ধে একজন কয়েদীর সাথে বাইরে থেকে আনা এক মহিলার সাথে সঙ্গ করিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেল। পরে জেলা প্রশাসনও প্রাথমিকভাবে এই ঘটনার সত্যতা স্বীকার করেন। জানা গেছে, কারাগারে থাকা হলমার্ক গ্রুপের মহাব্যবস্থাপক তুষার আহমেদকে কারা কর্মকর্তাদের কক্ষে মহিলা সঙ্গের ব্যবস্থা করা হয়। 

গাজীপুর জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গাজীপুর জেলা প্রশাসন এই ঘটনা তদন্তের জন্য ১২ জানুয়ারি একটি কমিটি গঠন করেছেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালামের নেতৃত্বে এবং গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও ওয়াসিউজ্জামান চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়া ২১ শে জানুয়ারি কারাগারের অতিরিক্ত মহাপরিদর্শক আবরার হোসেনকে প্রধান এবং উপ-সচিব (সুরক্ষা বিভাগ) আবু সাঈদ মোল্লা এবং ডিআইজি (ময়মনসিংহ বিভাগ) জাহাঙ্গীর কবিরসহ  অন্য আরেকটি  তদন্ত কমিটি করা হয়েছে। গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) আবুল কালাম গণমাধ্যমকে জানিয়েছেন, ঘটনার তদন্ত চলছে। তবে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

আরও পড়ুন

×