লক্ষ্মীপুরে সড়কের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ

লক্ষ্মীপুরে সড়কের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ

লক্ষ্মীপুরে সড়কের জায়গা দখল করে স্থাপনা নির্মাণ: বাড়ছে দূর্ঘটনা, উচ্ছেদ অভিযানে আগ্রহ নেই কর্তৃপক্ষের

লক্ষ্মীপুর সদর উপজেলার মিরিকপুর বাজারে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ, জেলাপরিষদ এবং পানিউন্নয়ন বোর্ডের বেশকিছু সম্পত্তি বেদখলে রয়েছে। এখানে রাস্তা এবং খাল দখল করে দোকানপাট ও স্থাপনা গড়ে তোলায় সড়ক দূর্ঘটনাসহ  জন সাধারণের ভোগান্তি বেড়েছে বিভিন্নদিক থেকে। 
অভিযোগ রয়েছে, সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাদের ম্যানেজ করে যুগের পর যুগ এসব সম্পত্তি ভোগ দখলে রেখেছে স্থানীয় ভূমিদস্যুরা। ফলে উচ্ছেদ অভিযানে আগ্রহ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।
স্থাপনা ভাঙচুর  করলে বাজার মরে যাবে, ক্ষতিগ্রস্ত হবে সাধারণ ব্যবসায়ীরা এবং বাজার ইজারার রাজস্ব থেকে বঞ্চিত হবে সরকার। ইতোমধ্যে একাধিকবার শুধুমাত্র এই সব অজুহাত দেখিয়ে প্রশাসনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান থামিয়ে দেয়া হয়। 
স্থানীয় মুক্তিযোদ্ধা মোঃ রফিক উল্যাহ বলেন, বর্তমানে রাস্তাটি যে পর্যায়ে রয়েছে এ পর্যায়ে এখানে কোন গাড়ী ডুকতে পারেনা। এখানে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটে। সরকার যদি জন স্বার্থে অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে রাস্তাটি সোজা করে তাহলে দূর্ঘটনা কমে যাবে এবং যাতায়াতও সহজ হবে। তবে এসব বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হয়নি অবৈধ দখলদার দের কেউ।এবিষয়ে জানতে চাইলে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শাহ আলম পাটওয়ারী বলেন, আমরা বিষয়টি অবগত আছি, ইতিমধ্য আমরা জেলা প্রশাসক কে উচ্ছে অভিযান পরিচালনার জন্য লিখিতভাবে জানিয়েছি। শিগ্রই সেখান থেকে অবৈধ সকল স্থাপনা সরিয়ে নিতে সাইনর্বোড় লাগানো হবে।
 ঠিক একইভাবে লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার, জকসিন, মান্দারি ও হাজিরপাড়া সহ প্রায় সবকটি বাজারেই প্রভাব বিস্তার করে আছে ভূমি দস্যুরা।
তাই এখনই ভূমিদস্যু চক্রের লাগাম টেনে ধরা না গেলে সরকারের উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত থেকে যাবে বলে মনে করা হচ্ছে।
 

আরও পড়ুন

×