বোয়ালখালীতে প্রতিরাতেই কোন না কোন এলাকায় হচ্ছে চুরি

বোয়ালখালীতে প্রতিরাতেই কোন না কোন এলাকায় হচ্ছে চুরি

বোয়ালখালীতে হঠাৎ বেড়েছে চুরির ঘটনা। প্রতিরাতেই কোন না কোন এলাকায় হচ্ছে চুরি। চোরের উপদ্রবে অতিষ্ঠ হয়ে আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন উপজেলাবাসী।

অভিযোগ রয়েছে এসব ঘটনায় অধিকাংশ ভুক্তভোগী থানায় অভিযোগ করতে গেলে থানা সহজেই অভিযোগ নিতে চান না আবার অনেকেই হয়রানির শিকার হয়ে ভয়ে থানায় জিডি বা অভিযোগ কিছুই করছেন না। ফলে দিন দিন বেড়ে চলছে চুরি -চামারীর ঘটনা।

খোঁজ নিয়ে জানা গেছে, বোয়ালখালীর বিভিন্ন জায়গায় গত এক মাসে ১০টিরও অধিক চুরির ঘটনা ঘটেছে। ঘর-বাড়ি অথবা দোকানের দরজা, জানালা ভেঙে চোর প্রবেশ করে স্বর্ণালংকার, নগদ টাকা, টিভি, মোবাইল ফোন ও প্রয়োজনীয় কাগজপত্রসহ বিভিন্ন মালামাল চুরি করেছে।
এছাড়াও মোটর সাইকেল, গরু চুরির অভিযোগ পাওয়া গেছে বিভিন্ন এলাকা থেকে।

গত মঙ্গলবার (২২ অক্টোবর) দিবাগত রাতে পশ্চিম শাকপুরা দারোগার মাঠ সংলগ্ন ক্ষেত্রপাল মন্দিরের ৪ টি তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটায় চোরের দল। এ সময় মন্দিরের আই পি এস ব্যাটারী, পূজার সরঞ্জামসহ প্রায় ৩০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। গতকাল বুধবার সকালে মন্দিরের পুরোহিত প্রতিদিনের মতো পূজা দিতে এসে এ ঘটনা সম্পর্কে অবিহিত হন বলে জানান এলাকাবাসী।

এছাড়াও সোমবার (২১অক্টোবর) মধ্যম শাকপুরার ইয়াছিন তালুকদার বাড়ির উপজেলা যুবলীগ নেতা মোঃ মোয়জ্জেম হোসেনের ঘরের তালা ভেঙ্গে একটি পালসার মোটর সাইকেল, ২০ অক্টোবর স্থানীয় পৌরসভার ৮নং ওয়ার্ডের পশ্চিম গোমদন্ডী রাজার বাড়ীর জাহাঙ্গীর আলমের ঘরের পেছনের দরজা ভেঙে আলমারিতে রক্ষিত ব্যাংকের চেক বই, শিক্ষাগত যোগ্যতার সনদ, জাতীয় পরিচয়পত্র, জায়গা-জমির দলিলপত্রসহ আনুমানিক এক ভরি স্বর্ণালংকার চুরি করে নিয়ে যায় চোরেরা। জাহাঙ্গীর আলম বলেন, স্ত্রী’র অসুস্থতার কারণে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ছিলাম পরদিন বাড়ীতে এসে দেখি ঘরের পেছনের দরজা ভেঙে সব নিয়ে যায়।

অন্যদিকে সেভেন আপ" কোম্পানির বোয়ালখালী এজেন্ট মোঃ হারুন জানান, গত ২৯ সেপ্টেম্বর উপজেলা সদর মীর পাড়াস্থ জাফর টাওয়ার হতে তার একটি মোটর সাইকেল চুরি হয়। এ ঘটনায় তিনি ৩০ সেপ্টেম্বর থানায় অভিযোগ জানাতে গেলে থানা নানা তালবাহানা শুরু করে। যার কারণে তার মোটর সাইকেলটি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

এমনকি গত ২২ অক্টোবর আনুমানিক রাত ১২টার দিকে বোয়ালখালী থানার ভিতরে থাকা শওকতের সিএনজি থেকে ব্যাটারী চুরি হয়। এ নিয়ে জানতে চাইলে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত অফিসার্স ইনচার্জ শেখ নেয়ামত উল্লাহ্ পিপিএম বলেন- এ বিষয়ে আমি বিস্তারিত জেনে আপনাদের (প্রতিবেদক) জানাবো।

আরও পড়ুন

×