ঢাকাকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম

প্রকাশিত: 16/12/2020

ক্রীড়া ডেস্ক:

ঢাকাকে হারিয়ে ফাইনালে চট্টগ্রাম

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উঠেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। বেকসিমকো ঢাকাকে বড় ব্যবধানে পরাজিত করে গাজী গ্রুপ চট্টগ্রাম ফাইনালে খেলার সক্ষমতা অর্জন করে।

জ্যামকন খুলনা ও চট্টগ্রামে ফাইনাল ম্যাচ হবে ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৪ টায়। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১১৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে ১৯.১ ওভারে ৩ উইকেটে ম্যাচটি জিতে নেয় চট্টগ্রাম।

এর আগে ঢাকা টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় এবং ২০ ওভারে ১১৬ রানে গুটিয়ে যায়। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে ঢাকার কোনও ব্যাটসম্যান হাফ সেঞ্চুরির গণ্ডি পেরিয়ে যেতে পারেননি। দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী মুশফিকুর রহিম ও আল-আমিন। মুশফিক ৩১ বলে ২৫ রান করেন এবং আল-আমিন ১৮ বলে ২৫ রান করেন।

শুরুতেই ব্যাট করে দুই ওপেনারকে হারায় ঢাকা। সাব্বির রহমান ১৯ রানে শর্ট মিড ওইকেটে ক্যাচ দিয়েছিলেন। অপর ওপেনার মুক্তার আলী ১৯ রান করেন। তারপরে মুশফিকুর রহিম ও নাঈম শেখ দলটির হাল ধরেন। নবম ওভারের ডিপ মিডওইকেটে নাদিমের হাতে ক্যাচ হন নাঈম।

অধিনায়ক মুশফিকুর উইকেটে টিকে থাকলেও বড় ইনিংস খেলতে পারেননি। তিনি ৭৫ রানে মোসাদ্দেকের শিকার হন। ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে ড্রাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ তুলে নেন রাকিবুল। ১৮তম ওভারে মোস্তাফিজ পরপর দুটি বলে বোল্ড করেন যথাক্রমে আল-আমিন ও নাসুম আহমেদকে। শেষ ওভারে আউট করেন রুবেল ও শফিকুলকে।

আরও পড়ুন

×