মুমিনুল-লিটনের ব্যাটে বড় লিডের পথে বাংলাদেশ

প্রকাশিত: 06/02/2021

নিজস্ব প্রতিবেদন :

মুমিনুল-লিটনের ব্যাটে বড় লিডের পথে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে গতকাল শুক্রবার জহুর আহমেদ স্টেডিয়ামে শেষ সেশনটি হঠাৎ করেই রং বদলে দেয় টাইগাররা। সফরকারী ক্যারিবীয়রা তাদের শেষ ৫ উইকেট হারায় মাত্র ৬ রানের ব্যবধানে ২২ বলের মধ্যে। ২৫৩ রানে ষষ্ঠ উইকেটের পতনের পর ২৫৯ রানে অলআউট। 

দ্বিতীয় ওভারে মাত্র ৩ বলের ব্যবধানে ১ রানের মধ্যে হারায় তামিম ও নাজমুলকে। ৩৩ রানে ফিরে যান সাদমান। ৩ উইকেট হারিয়ে দলকে এগিয়ে নিয়ে যান অধিনায়ক মুমিনুল হক ও মুশফিকুর রহিম। আজ শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ দিন শুরু করেছে হাতে ৭ উইকেট ও স্কোরবোর্ডে ৪৭ রান নিয়ে।

ব্যক্তিগত ১০ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা মুশফিক বেশিদূর যেতে পারেননি। মাত্র ৮ রান না যোগ হতেই রাকিম কর্নওয়ালের ঘূর্ণিতে এলবিডব্লিউর শিকার হয়ে ঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটসম্যান। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪৭ বলে ১৮ রান। 

এদিকে, অপরপ্রান্তে কাণ্ডারীর ভূমিকায় পালন করছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল। টেস্ট ক্যারিয়ারে নিজের ১৩ তম অর্ধশতক তুলে নিয়েছেন তিনি। ফিফটি করতে এই ব্যাটসম্যান খেলেছেন মাত্র ৮৪ বল। চার মেরেছেন ৫টি।

মুশফিকের বিদায়ের পর ব্যাট করতে নামেন লিটন দাস। লিটন ব্যাট করতে এসে দারুণ সঙ্গ দিচ্ছেন মুমিনুলকে। এই দুইজনের ৫ম উইকেটের জুটিতে বড় লিডের দিকে এগোচ্ছে বাংলাদেশ। এই নিউজ লেখা পর্যন্ত বাংলাদেশের লিড ৩২০ রান। মুমিনুল ৮৩ ও লিটন ৩৮ রানে অপরাজিত আছেন। 

আরও পড়ুন

×