টেস্ট ক্রিকেটে কিপিং না করার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিকুর রহীম ।

প্রকাশিত: 28/10/2019

নিজস্ব প্রতিবেদক

টেস্ট ক্রিকেটে কিপিং না করার সিদ্ধান্ত নিয়েছেন মুশফিকুর রহীম ।

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটসম্যান ও উইকেটকিপার মুশফিকুর রহিম টেষ্ট ক্রিকেটে কিপিং না করার সিদ্ধান্ত নিয়েছেন । ইতিমধ্যে হেড কোচ রাসেল ডোমিঙ্গকে এই কথা জানিয়েছেন মুশফিকুর রহীম । তবে হেড কোচ ডোমিঙ্গোর এই বিষয়ে কোন আপত্তি নেই । 

মুশফিকুর রহীম বলেন , আমি বাংলাদেশ ক্রিকেট দলকে দীর্ঘদিন সেবা দিতে চাই । যেহেতু আমি বাংলাদেশ ক্রিকেট সব ফরম্যাটেই খেলছি । আমি শেষ ৫ বছর তেমন গুরুতর ইনজুরিতে পড়িনি । আর সামনে যাতে এমন পরিস্থিতি মুখে পড়তে না হয় ।

যেখানে ইনজুরির কারনে দুই এক সিরিজে বিশ্রাম নিতে না হয় । আর এমন পরিস্থিতির যাতে না হতে হয় তাই নিজের উপর থেকে কাজের চাপ কমাতে চান বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটসম্যান ও উইকেটকিপার মুশফিকুর রহিম । 

এক সময় কিপিংয়ের দিয়িত্ব ছাড়বেন বলে ঘোষনা দেওয়া ক্রিকেটার এখন নিজের উপর থেকে কাজের চাপ কমাতে টেষ্টে ক্রিকেটে কিপিং না করার সিদ্ধান্ত নিয়েছেন । বিশ্বকাপের থেকে মুশফিকুর রহিমের কিপিং নিয়ে শুরু হয়েছে সমালোচনা ।

এই বিষয়ে মুশফিক জানিয়েছেন টেষ্টে কিপিং ছেড়ে দেওয়ার পিছনে এসব সমালোচনার কোন ভূমিকা নেই । তিনি জানান এই বিষয়ে সমালোচনার কোন সম্পর্ক নেই সমালোচনার সাথে কোন সম্পর্ক থাকলে আরো আগে কিপিং ছেড়ে দিতাম । তবে ম্যানেজম্যান্ট চাইলে ভবিষ্যতে গ্লাভস হাতে দাঁড়াতে পারি ।

আরও পড়ুন

×