৮ বছরের কারাদন্ড ওসি মোয়াজ্জেমের 

প্রকাশিত: 28/11/2019

নিজস্ব প্রতিবেদন

৮  বছরের কারাদন্ড ওসি মোয়াজ্জেমের 

৮ বছরের কারাদন্ড ওসি মোয়াজ্জেমের 

ডিজিটাল নিরাপত্তা আইনে ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে আট বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন বৃহস্পতিবার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি আদালত মোয়াজ্জেমকে ১৫ লাখ টাকা জরিমানা ও করেছেন।

আদালত এ রায় ঘোষণা করেন ডিজিটাল নিরাপত্তা আইনের দুটি ধারায়। এর মধ্যে ২৬ ধারায় ৫ বছরের কারাদণ্ড ও ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড এবং ২৯ ধারায় তিন বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেন আদালত।

অর্থাৎ দুটি ধারায় মোট ৮ বছরের কারাদণ্ড এবং ১৫ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড ভোগ করতে হবে মোয়াজ্জেমকে।

গত ২০ নভেম্বর রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামছ জগলুল হোসেন রায় ঘোষণার জন্য ২৮ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য করেন।

এর আগে ১২ নভেম্বর মামলাটিতে সাক্ষ্যগ্রহণ শেষ হয়। এরপর ১৪ নভেম্বর নিজেকে নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন মোয়াজ্জেম হোসেন।ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর অভিযোগে

গত ১৫ এপ্রিল মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। পরে আদালত মামলাটি তদন্ত করতে পিবিআইকে নির্দেশ দেন।

আরও পড়ুন

×