ঢাবি’র শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে মজনুর যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশিত: 19/11/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

ঢাবি’র শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে মজনুর যাবজ্জীবন কারাদন্ড

রাজধানীর কুর্মিটোলা হাসপাতাল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে মজনু’কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার বিকেলে ঢাকার মহিলা ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৪-এর বিচারক মোসাম্মত কামরুন্নাহার এই রায় দেন। মজনুকে ৫০,০০০ টাকা জরিমানা করা হয়েছে এবং অর্থ পরিশোধ না করার কারণে আরও ছয় মাসের জেল দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আফরোজা ফারহানা আহম্মেদ অরেঞ্জ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মামলার আসামি মজনু আদালতে ধর্ষণের কথা স্বীকার করেছেন। মামলার বিচার খুব অল্প সময়ে শেষ হয়েছে। আমরা রায়টি নিয়ে খুশি।

উল্লেখ্য যে, ৫ জানুয়ারীর সন্ধ্যায় কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামার সময় ঢাবি’র শিক্ষার্থীকে রাস্তার পিছনের নির্জন জায়গায় ধর্ষণ করে। ধর্ষণের একপর্যায়ে ধর্ষিতা অজ্ঞান হয়ে যায়।

রাত দশটার দিকে চেতনা ফিরে আসার পরে শিক্ষার্থী সিএনজি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ  হাসপাতালে যায়। তার সহপাঠীরা তাকে রাত ১২ টার দিকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করে।

পরদিন সকালে শিক্ষার্থীর বাবা অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি উত্তর)। 

৮ ই জানুয়ারি র‌্যাব মজনুকে গ্রেপ্তার করে। মজনু ১৬ জানুয়ারি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দী দেয়।

আরও পড়ুন

×