ভাস্কর্য প্রসঙ্গ: খালেদা-তারেক-ফখরুল ও অপর ৬ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: 10/12/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

ভাস্কর্য প্রসঙ্গ: খালেদা-তারেক-ফখরুল ও অপর ৬ জনের বিরুদ্ধে মামলা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ইস্যু নিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আরও ৬ জনের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।

ভাস্কর্য বিরোধী বক্তব্য প্রদানের জন্য হিফাজতে ইসলামের ভারপ্রাপ্ত আমির জুনায়েদ আহমেদ বাবুনগরী, মামুনুল হক, বাংলাদেশের খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এবং হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির সৈয়দ ফয়জুল করিমকেও এই মামলার আসামী করা হয়।

বুধবার (৯ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদারের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিক এই মামলাটি দায়ের করেন। আদালত বাদীর বক্তব্য গ্রহণ করে মামলাটি আদেশের জন্য জমা রাখেন।

ভাস্কর্য নিয়ে বিবৃতিটিকে মানহানিকর বলে উল্লেখ করে দণ্ডবিধির ৫০০/৫০৬/১০৯ ধারা অনুযায়ী অভিযোগ করা হয়েছে। এর মধ্যে হেফাজত নেতাদের বিভিন্ন বক্তব্য আবেদনে অভিযোগ আকারে আনা হয়।

অন্যদিকে খালেদা-তারেক-ফখরুলের বিরুদ্ধে বিভিন্ন ধরণের সহযোগিতা ও জোটের রাজনীতির মাধ্যমে এই মৌলবাদী গোষ্ঠীকে পৃষ্ঠপোষকতার অভিযোগ করা হয়। হেফাজত প্রসঙ্গে আওয়ামী লীগের নিরব ভূমিকারও সমালোচনা করা হয়েছে।

বাদী এ বি সিদ্দিক এর আগেও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৫০টিরও বেশি মামলা দায়ের করেছিলেন। ইতিপূর্বে গণমাধ্যম এসব বিষয়ে প্রতিবেদনও প্রকাশ করে।
 

আরও পড়ুন

×