টেকনাফ থানার এসআই লিয়াকতের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: 26/08/2020

নিজস্ব প্রতিবেদন :

টেকনাফ থানার এসআই লিয়াকতের বিরুদ্ধে মামলা

অবসরপ্রাপ্ত সাবেক সেনাকর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামি সাবেক পুলিশ কর্মকর্তা লিয়াকত আলীর বিরুদ্ধে ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে একটি মামলা করা হয়েছে।

আজ বুধবার দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মো. নোমানের আদালতে নালিশি অভিযোগটি করেন জসিম উদ্দীন নামে এক ব্যবসায়ী।

অভিযোগ পত্রে, ক্রসফায়ারের ভয় দেখিয়ে দুই লাখ টাকা চাঁদা আদায়, মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেয়া, হত্যাচেষ্টা ও নির্যাতনের অভিযোগ আনা হয়েছে।  এই মামলায় এসআই লিয়াকত এবং আরও নয় পুলিশ সদস্যসহ ১৩ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে লিয়াকত, অন্য দুই পুলিশ সদস্যসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বাদীর আইনজীবী জুয়েল দাশ জানান, এই মামলায় ১৩ জনের বিরুদ্ধে নালিশি অভিযোগ করেছি। আদালত অভিযোগকারীর জবানবন্দি গ্রহণ করেছেন। অভিযোগটি তদন্ত করতে চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) উপকমিশনারকে (উত্তর) নির্দেশ দিয়েছেন।

২০১৪ সালের ১৪ জুন এ ঘটনা ঘটে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

মামলায় যে সাতজনের বিরুদ্ধে অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত, তাদের মধ্যে লিয়াকত ছাড়া অন্যরা হলেন- কুমিল্লার দাউদকান্দি থানার তৎকালীন দুই এসআই নজরুল ও হান্নান, বাদীর ব্যবসায়িক প্রতিদ্বন্দ্বী এসএম সাহাবুদ্দীন, বিষ্ণুপদ পালিত, কাজল কান্তি বৈদ্য ও জিয়াউর রহমান।

অন্য যে ছয়জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তারা হলেন- ডিবির সেই সময়ের এসআই সন্তোষ কুমার, এসআই কামরুল, সেই সময়ে সদরঘাট থানার এসআই তালাত মাহমুদ, ওসি প্রণব চৌধুরী, দাউদকান্দি থানার মর্জিনা বেগম (বর্তমানে উখিয়া থানার ওসি) এবং গোয়েন্দা পুলিশের সেই সময়ের অতিরিক্ত উপকমিশনার বাবুল আক্তার।

আরও পড়ুন

×