যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বশুরকে মৃত্যুদণ্ড

প্রকাশিত: 01/09/2020

নিজস্ব প্রতিবেদন :

যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বশুরকে মৃত্যুদণ্ড

টাঙ্গােইলের ভূঞাপুরে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বশুরকে মৃত্যুদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। গতকাল সোমবার দুপুরে এ রায় ঘোষণা করেন নারী ও শিশু নির্যাতন দম ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামিরা হলেন, টাঙ্গাইল ভূঞাপুর উপজেলার অর্জুনা গ্রামের জহুরুল ইসলাম (২৫) ও তার পিতা মজনু মিয়া (৫৫)। বর্তমানে দুই আসামী পলাতক রয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাসিমুল আকতার নাসিম জানান, দুই বছর  পূর্বে তাসলিমকে (২১) বিয়ে করেন একই উপজেলার অর্জুনা গ্রামের মজনুর ছেলে জহিরুল ইসলাম। বিয়ের সময় ৫০ হাজার টাকা যৌতুকও দেয়া হয়। পরবর্তীতে সিএনজি কেনার জন্য ১ লাখ ৫০ হাজার টাকা দাবি করে জহিরুল ও তার পরিবার। 

এ টাকা না পাওয়ায় ২০১৬ সালের ২৮শে নভেম্বর তাসলিমার স্বামী তার মোবাইল থেকে তার শাশুড়ি রাবেয়া বেগমকে জানায়, কাউকে কিছু না বলে তাসলিমা তিনদিন আগে বাড়ি থেকে চলে গেছে।পরে তাকে না পেয়ে রাবেয়া বেগম ভূঞাপুর থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।

পরে ২০১৬ সালের ২৯শে নভেম্বর যমুনার তীরে অজ্ঞাতনামা একটি লাশের ছবি ও ভিডিও দেখে নিহতের পিতা মেয়ের লাশ শনাক্ত করেন। পরে নিহতের পিতা খন্দকার তছলিম উদ্দিন ২০১৬ সালের ১লা ডিসেম্বর ভূঞাপুর থানায় দণ্ডিত ব্যক্তিদের নামে মামলা দায়ের করেন।

আরও পড়ুন

×