বুয়েট ছাত্র আবরার হত্যার ঘটনায় ১০ ছাত্রলীগ নেতা ৫ দিনের রিমান্ডে ।

প্রকাশিত: 08/10/2019

নিজস্ব প্রতিবেদন

বুয়েট ছাত্র আবরার হত্যার ঘটনায় ১০ ছাত্রলীগ নেতা ৫ দিনের রিমান্ডে ।

বাংলাদেশ প্রকৌশল  বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার হত্যার ঘটনায় বুয়েট ছাত্রলীগের ১০ নেতাকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন উচ্চ আদালত । যদিও এই ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য পুলিশ ১০ দিনের রিমান্ড দাবি করে পরে শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে উচ্চ আদালত । 

এই হত্যা কান্ডের সাথে জড়িতদের মধ্য এখন পর্যন্ত আটক কৃত যাদেরকে  ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে উচ্চ আদালত তারা হলো । বুয়েট শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদি হাসান রাসেল । সহ-সভাপতি মুস্তাকিম ফুয়াদ । সহ সম্পাদক আশিকুল ইসলাম বিটু ।

উপ দপ্তর সম্পাদক মুজতবা রাফিদ । উপ-আইন সম্পাদক অমিত সাহা । ক্রীড়া সম্পাদক সেফায়েতুল ইসলাম জিওন । গ্রন্হনা ও গবেষনা সম্পাদক ইশতিয়াক মুন্না ও তথ্য ও গবেষনা সম্পাদক অনিক সরকার ও

উপ-সমাজ কল্যান সম্পাদক ইফতি মোশাররফ সকাল এবং খন্দকার তাবাখখারুল ইসলাম তানভির । এদেরকে এখন পর্যন্ত আটক করে আইনের আওতা ভুক্ত করা হয়েছে । 

আবরার হোসেন ফাহাদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সতেরো তম ব্যাচ এর দ্বিতীয় বর্ষের ছাএ ছিলেন ফাহাদ তড়িৎ ইলেকট্রনিক প্রকৌশল বিভাগ নিয়ে পড়াশোনা করতেন। তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  বাংলাদেশ ও ভারতের একটি বিষয় চুক্তি নিয়ে স্ট্যাটাস দিয়েছেল ।

পরে এই ঘটনাকে উল্লেখ করে রাত ৮ টার দিকে বুয়েট শাখা ছাত্রলীগ নেতারা  তাকে তাদের কক্ষেয় ডেকে নিয়ে যায় পরে নেতারা তাকে নির্মম ভাবে পিটিয়ে হত্যা করে তার লাস সিঁড়িতে রেখে দেয় । 

পরে এই ঘটনায় আবরার ফাহাদের বাবা নিজে বাদি হয়ে রাজধানীর চকবাজার থানায় ১৯ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন । এই ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ । 

আরও পড়ুন

×