‘সম্রাটের ভবন’ এখন মালিকদের হাতে

প্রকাশিত: 06/10/2020

অনলাইন ডেস্ক:

‘সম্রাটের ভবন’ এখন মালিকদের হাতে

দীর্ঘ ৯ বছর সম্রাটের দখলে থাকা কাকরাইলের ভূঁইয়া ট্রেড সেন্টার দুই মালিকের হাতে বুঝিয়ে দেন ম্যাজিস্ট্রেট।

রাজধানীর কাকরাইলের ‘ভূঁইয়া ট্রেড সেন্টারের’ চতুর্থ তলাটি যুবলীগের অফিস করার জন্য ভাড়া নিয়েছিলেন যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাট। ভাড়া দেওয়া তো দূরের কথা, ভবনটির বাকি সব তলাও তিনি দখল করে নেন। ৯ বছর পর গত ২২ সেপ্টেম্বর ভবনটির দখল ফিরে পান দুই মালিক। র‌্যাবের পক্ষ থেকে ৯তলা ভবনটি মালিকদের বুঝিয়ে দেওয়া হয়।

 গত বছরের ৬ অক্টোবর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি সম্রাট ও তাঁর সংগঠনের সহসভাপতি এনামুল হককে (আরমান) কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে অস্ত্র, মাদকসহ গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারের পর থেকে তাঁরা কারাগারে আছেন। বন্য প্রাণী সংরক্ষণ আইনে সম্রাটের ছয় মাসের সাজা হয়েছে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম প্রথম আলোকে বলেন, অভিযানে সময় সম্রাটের দখলে থাকা ৯তলা ভবন ভূঁইয়া ট্রেড সেন্টার নিরাপত্তার স্বার্থে সিলগালা করে রাখা হয়েছিল। এখন ভবনটির চারতলা ছাড়া বাকি সব তলা মালিকদের বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে চতুর্থ তলাটি এখনো সিলগালা অবস্থায় থাকবে।

ভূঁইয়া ট্রেড সেন্টারের মালিক দবির উদ্দিন ভূঁইয়া ও আবু সাঈদ প্রথম আলোকে বলেন, এত বছর এই ভবন থেকে তাঁরা কোনো ভাড়া পাননি। ভয়ে ভাড়া চাইতেও পারেননি।

গত ২৬ সেপ্টেম্বর দুপুরে কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে সরেজমিনে দেখা যায়, ভবনটির বিভিন্ন তলায় আবর্জনা ও ভাঙা মালামালের স্তূপ। এর লিফটগুলোও অচল।

নির্মাণ সূত্রে ভবনের একটি অংশের মালিক আবু সাঈদ। ওই দিন ভবনটির নিচতলায় পাওয়া গেল তাঁকে। আবু সাঈদ প্রথম আলোকে বলেন, এত বছরে সম্রাট এই ভবনের ধারে কাছে তাঁকে ভিড়তে দেননি। এখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় তাঁরা দখল পাচ্ছেন। 

অপর মালিক দবিরউদ্দিন ভূঁইয়া মুঠোফোনে বলেন, ৯তলার ছাদে সম্রাট বাগানবাড়ি বানিয়েছিলেন। এখানে নাচগানের আসর বসাতেন।

আরও পড়ুন

×