রাজধানীতে নিরাপত্তা জোরদার গোয়েন্দা নজরদারি

প্রকাশিত: 18/03/2021

রফিকুল ইসলাম :

রাজধানীতে নিরাপত্তা জোরদার গোয়েন্দা নজরদারি

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিতে ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে রাজধানী জুড়ে নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছেন আইন শৃঙ্খলা বাহিনী আজ বুধবার ১৭ মার্চ থেকে ১০ দিনের জন্য ঢাকার জল, স্থল ও আকাশ পথ কঠোর ত্রি-মাত্রিক নিরাপত্তা বলয় গড়ে তুলছেন পুলিশ, র‌্যাব, এসপিবিএন, সিআইডি, এন্টিটেররিজম ইউনিট ও পিবিআই সহ বিভিন্ন ইউনিটের হাজার হাজার সদস্য।

জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি ) ও গোয়ন্দা পুলিশ সহ (ডিবি) বিভিন্ন গোয়ান্দা সংস্থার সদস্যরা সংশ্লিষ্ট স্থান গুলিতে কড়া নজরদারী চালাচ্ছেন। বসানো হয়েছে পর্যাপ্ত সিসি ক্যামরা। যে কোন ধরনের পরিস্থিতি মোকাবিলার জন্য আমেরিকা থেকে প্রশিক্ষন প্রাপ্ত সোয়াট বাহিনী ও কাউন্টার টেরিরিজম ইউনিটও প্রস্তুত রয়েছে।

নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষনিক পযবেক্ষন করার জন্য পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে বিশেষ কন্টোল রুম  স্থপন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতা সুবর্নজয়ন্তী উপলক্ষ্যে ১৭ মার্চ থেকে ২৬ পযর্ন্ত ১০ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেনছেন  সরকার। এ জন্য প্রস্তুত করা হয়েছে জাতীয় প্যারেড স্কয়ার।

ভারত সহ সার্কভুক্ত পাচঁটি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা এতে অংশ নেবেন। এই আয়োজনে মূল থিম মুজিব চিরন্তন। অনুসন্ধানে জানা যায় , ভিভিআইপি অতিথেদের মুজিববর্ষ ও সুবর্নজয়ন্তী উপলক্ষে গমনাগমন, উৎসবে যোগদানে নিরাপত্তা নিশ্চিত করতে আশেপাশে এলাকায় নিশ্চিতে ইতিমধ্যে ব্যবস্থা গ্রহন করেছে পুলিশ।

 মুজিববর্ষ ও সুবর্নজয়ন্তী উপলক্ষে বিদেশি অতিথিরা অবস্থান করতে পারেন সোনারগাঁও হোটেলে। পুলিশ ও র‌্যাবের উধ্বেতন কর্মকতারা জানান, যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলার জন্য বোম্ব স্কোয়াড, পর্যাপ্ত ষ্ট্রাইকিং রিজার্ভ ও স্পেশাল ফোসের টিম সবক্ষনিক ভাবে প্রস্তুত রয়েছে।

গোয়েন্দারা ও বিভিন্ন স্থানে সিসি টিভির মাধ্যমে নজরদারি জোরদার করেছে । অহেতুক আড্ডা, গনজমায়েত বন্ধের পাশাপাশি সন্ত্রাসী কার্যক্রম যাতে না হয় সে জন্য রাজধানীতে ইতিমধ্যে ব্লকরেইড চালেচ্ছে পুলিশ ও র‌্যাব । 

আরও পড়ুন

×