কুখ্যাত সন্ত্রাসী অনিক অস্ত্রসহ র‌্যাবের হাতে গ্রেফতার!

প্রকাশিত: 12/07/2021

কে.এম. আহসান উল্ল্যা

কুখ্যাত সন্ত্রাসী অনিক অস্ত্রসহ র‌্যাবের হাতে গ্রেফতার!

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে। জঙ্গী, অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী এবং খুন, অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ১২ জুলাই আনুমানিক রাত ১২:১০ ঘটিকায় রাজধানীর কদমতলী থানাধীন পূর্ব জুরাইন কমিশনার রোড এলাকায় কতিপয় দুষ্কৃতিকারী সন্ত্রাসী কার্যক্রম করার উদ্দেশ্যে অস্ত্রসহ অবস্থান করছে। সংবাদ প্রাপ্তির পর র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে আনুমানিক রাত ০২:০০ ঘটিকায় রাজধানীর কদমতলী থানাধীন পূর্ব জুরাইন কমিশনার রোড এলাকায় অভিযান পরিচালনা করে কদমতলী থানার কুখ্যাত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী মো. অনিক হোসেন (৩২)কে ১টি ওয়ান শ্যুটার গান, ২ রাউন্ড গুলি ও ১৪৮ পিস ইয়াবাসহ গ্রেফতার করতে সক্ষম হয়।

এসময় তার অপর সহযোগীরা কৌশলে পালিয়ে যায়। পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় মো. অনিক (৩২) রাজধানীর কদমতলী থানা এলাকার কুখ্যাত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। গ্রেফতারকৃত অনিক এর বিরুদ্ধে কদমতলী থানায় ২টি হত্যা মামলা, ১টি হত্যার চেষ্টা ও ১টি চাঁদাবাজির মামলা রয়েছে। সে কদমতলী থানা এলাকায় দীর্ঘদিন যাবৎ সন্ত্রাস ও মাদকের রাজত্ব কায়েম করে আসছিল। গ্রেফতারকৃত সন্ত্রাসী মো. অনিক ও তার সহযোগীরা বিভিন্ন সময় কদমতলী থানাসহ আশেপাশের এলাকায় ভ্রাম্যমান ব্যবসায়ীসহ স্থানীয় ব্যবসায়ীদের নিকট থেকে অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা উত্তোলন করে আসছিল। এরই ধারাবাহিকতায় অনিক ও তার সহযোগীরা উজ্জল হোসেন (৩০) নামক একজন ফেরীওয়ালার নিকট তাদের এলাকায় ফেরী করার জন্য এককালিন ৭০,০০০/- টাকা এবং প্রতি মাসে ১০,০০০/- টাকা চাঁদা দাবী করে এবং চাঁদা না দিলে প্রাণনাশের হুমকি প্রদান করে। এতে উক্ত ফেরীওয়ালার বাবা মো. রফিকুল ইসলাম ছেলের নিরাপত্তার কথা ভেবে গত ২০ জুন তার ভ্যান গাড়ি বিক্রি করে আসামী অনিক ও তার সহযোগীদের ১০,০০০/- প্রদান করে। গত ৬ জুলাই অনিক ও তার সহযোগীরা উক্ত ফেরীওয়ালার নিকট আবারও চাঁদা দাবী করলে উক্ত ফেরীওয়ালা চাঁদা দিতে অস্বীকার করে। এতে অনিক ও তার সহযোগীরা উক্ত ফেরীওয়ালার উপর ক্ষিপ্ত হয়ে ৬ জুলাই অস্ত্র-শস্ত্রসহ তাকে বাসা হতে উঠিয়ে নিয়ে এসে চোখ বেঁধে হাতুড়ি দিয়ে পিটিয়ে রক্তাত্ব জখম করে এবং পোষা কুকুর লেলিয়ে দেয়। কুকুরের কামড়ে উক্ত ফেরীওয়ালার শরীরের বিভিন্ন অংশে মারাক্তক ভাবে জখম হয় বলে জানা যায়।
গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

আরও পড়ুন

×