মতিঝিলে বিক্ষোভ থেকে ‘শিশুবক্তা’ রফিকুল আটক

প্রকাশিত: 26/03/2021

নিজস্ব প্রতিবেদন :

মতিঝিলে বিক্ষোভ থেকে ‘শিশুবক্তা’ রফিকুল আটক

রাজধানীর মতিঝিল এলাকায় বিক্ষোভে পুলিশের সঙ্গে যুব অধিকার পরিষদের ধাওয়া-পাল্টাধাওয়া চলছে। এ সময় পুলিশ বিক্ষোভে অংশ নেওয়া রফিকুল ইসলাম ওরফে শিশুবক্তাকে আটক করেছে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে যুব অধিকার পরিষদ আয়োজিত এই বিক্ষোভে পুলিশ পেছন থেকে অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ ছাত্র অধিকার পরিষদ নেতা মশিউর রহমানের। তিনি জানান, পুলিশ মিছিলে লাঠিচার্জ, ক্যাদানে গ্যাস নিক্ষেপ ও ফাঁকা গুলি ছুঁড়েছে।  এ সময় বিক্ষোভে অংশ নেওয়া প্রায় অর্ধশতাধিক কর্মী সমর্থক আহত হয়েছেন।

তিনি জানান, আমরা মতিঝিল শাপলা চত্ত্বর পার হচ্ছিলাম এই সময় আমাদের উপর এই হামলা চালানো হয়। এখান থেকে শিশু বক্তা রফিকুল ইসলামকে আটক করা হয়েছে।  তবে রফিকুল ইসলামকে আটকের বিষয়ে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন ঘিরে নুরুল হক নুরের নেতৃত্বে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ছাত্র ও যুব অধিকার পরিষদের একটি মিছিল রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকি এলাকায় শুরু হয়। এতে পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিলটি মতিঝিলে যাওয়ার পর পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলটি শাপলা চত্বরে গেলে পুলিশ বাধা দেয়। তখন ছাত্র অধিকারের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ডাব, ইট ছুড়তে থাকে। পুলিশও টিয়ারশেল ছোড়ে। এতে পুলিশের কয়েকজন সদস্য আহত হন। 

আরও পড়ুন

×